চেন্নাই, এআইএডিএমকে সাধারণ সম্পাদক এডাপ্পাদি কে পালানিস্বামী রবিবার মুখ্যমন্ত্রী এম কে স্টালিনকে স্ট্যাম্প শুল্কের বহু-ফল বৃদ্ধির জন্য একটি বিজ্ঞপ্তি প্রত্যাহার করার দাবি জানিয়েছেন।

স্ট্যাম্প ডিউটি ​​বৃদ্ধির নিন্দা করে, বিরোধীদলীয় নেতা পালানিস্বামী এই পদক্ষেপটিকে বিগত তিন বছরে ডিএমকে-এর "নিষ্ক্রিয় শাসনামলের "স্মরণীয়" হিসাবে উপহাস করেছেন।

এআইএডিএমকে প্রধান এক বিবৃতিতে বলেছেন, 3 মে, 2024 থেকে কার্যকর, দত্তক দলিল এবং পাওয়ার ও অ্যাটর্নি নথি সহ 26টি লেনদেনের জন্য, "অযোগ্য" ডিএমকে সরকার স্ট্যাম্প ডিউটি ​​"10 থেকে 33 বার বাড়িয়েছে"।

8 মে তারিখের একটি সরকারী আদেশ এই বৃদ্ধির কথা জানিয়েছে।

সিএম স্টালিনের নেতৃত্বাধীন ডিএমকে সরকারকে "কোনও আর্থিক ব্যবস্থাপনা বোঝে না" বলে আঘাত করে পালানিস্বামী বলেছিলেন যে রাজ্য সরকার ইতিমধ্যেই 2021 সাল থেকে প্রায় 3.5 লক্ষ কোটি টাকা ঋণ নিয়ে জনগণের উপর বোঝা চাপিয়েছে, যখন আমি ক্ষমতা গ্রহণ করেছি।

স্থানীয় সংস্থাগুলির দ্বারা ধার্যকৃত প্রায় "150 শতাংশ" সম্পত্তি কর বৃদ্ধি এবং বিদ্যুতের শুল্ক "52 শতাংশ" পর্যন্ত বৃদ্ধি এবং পানীয় জলের মতো মাথার অধীনে কর বৃদ্ধির কথা উল্লেখ করে, প্রাক্তন মুখ্যমন্ত্রী ডিএমকে শাসনকে বোঝার জন্য অভিযুক্ত করেছেন প্রশাসনিক অদক্ষতার কারণে মানুষ।

সরকার মাদ্রাজ হাইকোর্টের রায় কার্যকর করেনি যা নিবন্ধনের জন্য সম্পত্তির সংশোধিত নির্দেশিকা মান বাতিল করে এবং রাজ্য সরকারকে অবশ্যই পুরানো নির্দেশিকা মান (2017) এ ফিরে যেতে হবে এবং আদালতের রায় অনুসরণ করতে হবে, তিনি বলেছিলেন।

সরকার কর্তৃক নির্ধারিত গাইডলাইন মূল্য হল আনুমানিক বাজার মূল্য যা নির্দিষ্ট এলাকায় জমির সম্পত্তির অনুমান অনুযায়ী। স্ট্যাম্প ডিউটি/রেজিস্ট্রিও ফি নির্দেশিকা মূল্যের উপর ভিত্তি করে গণনা করা হয়।