উধমপুর (জম্মু ও কাশ্মীর) [ভারত], উধমপুর জেলার বাসিন্দা মাহিকা পান্ডোহ, জম্মু ও কাশ্মীর স্টেট বোর্ড অফ স্কুল এডুকেশন (জেকেবিওএসই) ক্লাস 12 তম (বিজ্ঞান স্ট্রিম) পরীক্ষায় 98.4% নম্বর নিয়ে জম্মু বিভাগে শীর্ষস্থানীয় হয়েছেন।

এএনআই-এর সাথে কথা বলার সময়, তিনি তাকে সমর্থন ও অনুপ্রাণিত করার জন্য তার বাবা-মাকে ধন্যবাদ জানান।

"আমি 500 নম্বরের মধ্যে 492 পেয়েছি। আমার কঠোর পরিশ্রমের ফল পাওয়ায় এটি আমাকে খুশি করেছে। আমার বাবা-মা আমাকে সমর্থন করেছেন। যখনই আমি কম নম্বর পেতাম তারা আমাকে অনুপ্রাণিত করতেন," পান্ডোহ বলেছিলেন।

তিনি বলেছিলেন যে ভাল নম্বর পেতে, কঠোর পরিশ্রম যথেষ্ট নয় তবে একজনকে মার্ক ওয়ার্ক করতে হবে এবং ধারাবাহিক হতে হবে। তিনি বলেন যে অধ্যয়নের সময় পূর্ণ মনোযোগ দেওয়া গুরুত্বপূর্ণ, তিনি যোগ করেন যে যখন পূর্ণ মনোযোগ দেওয়া সম্ভব না হয় তখন বাইরে ঘুরতে যাওয়া এবং মনকে সতেজ করার জন্য ব্যাডমিন্টনের মতো শারীরিক খেলায় জড়িত হওয়া ভাল।

সে বললো সে ডাক্তার হতে চায়।

তার মা অঞ্জলি গুপ্তা এএনআইকে বলেছেন যে তার মেয়ে পরীক্ষায় শীর্ষ নম্বর পাওয়া পরিবারের জন্য একটি আনন্দের মুহূর্ত।

"এটি আমাদের পিতামাতার জন্য একটি আনন্দের মুহূর্ত। তিনি সম্প্রতি NEET পরীক্ষার জন্য যোগ্যতা অর্জন করেছেন। তিনি সেই পরীক্ষায় ভাল নম্বর পেয়েছেন," বলেছেন অঞ্জলি গুপ্তা৷

অন্যান্য অভিভাবকদের পরামর্শ দিয়ে তিনি বলেন, একটি মেয়ে যদি তাদের পিতামাতার সমর্থন থাকে তবে সে যা খুশি তা অর্জন করতে পারে।

JKBOSE শুক্রবার 12 তম শ্রেণীর সম্মিলিত বার্ষিক ফলাফল ঘোষণা করেছে, জম্মু ও কাশ্মীরে সামগ্রিক পাসের হার 74 শতাংশ।

বিশদ বিবরণ অনুসারে, সামগ্রিক পাসের শতাংশের মধ্যে 77 শতাংশ মহিলা ছাত্র এবং 72 শতাংশ পুরুষ ছাত্র রয়েছে, যেখানে মহিলারা সমস্ত ধারায় শীর্ষস্থান অর্জন করেছে।

কর্মকর্তারা জানিয়েছেন যে মোট 93,340 জন শিক্ষার্থী পরীক্ষার জন্য নথিভুক্ত হয়েছিল, যার মধ্যে 69,385 জনকে সফল ঘোষণা করা হয়েছে। কৃতকার্য ঘোষিতদের মধ্যে 25,435 জন শিক্ষার্থী ডিস্টিঙ্কশন, 33,437 জন প্রথম বিভাগ, 10,318 জন দ্বিতীয় বিভাগ এবং 195 জন তৃতীয় বিভাগ অর্জন করেছে।