নয়াদিল্লি, হরিয়ানা থেকে দিল্লিতে জল সরবরাহকারী একটি খালের একটি লঙ্ঘনের ফলে এখানকার বাওয়ানার একটি আবাসিক কলোনির কিছু অংশে হাঁটু পর্যন্ত জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে, বাসিন্দারা বাড়িতে আটকা পড়েছে, পুলিশ জানিয়েছে।

মুনাক খালের ব্যারেজ থেকে জল বৃহস্পতিবার ভোরে উত্তর-পশ্চিম দিল্লির কলোনির জে, কে এবং এল ব্লকে প্রবেশ করেছে, যা স্থানীয়দের জন্য উল্লেখযোগ্য অসুবিধা এবং উদ্বেগের কারণ হয়েছে, একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

"আমরা জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ), বন্যা নিয়ন্ত্রণ বিভাগ, জনকল্যাণ বিভাগ এবং দিল্লির মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (এমসিডি) সহ সমস্ত সংশ্লিষ্ট বিভাগকে জানিয়েছি, খালটি উপচে পড়ার পরে মধ্যরাতে," কর্মকর্তা বলেছেন।

সোনিপাত থেকে জলের প্রবাহ কমে গেছে এবং কর্তৃপক্ষ হরিয়ানাকে প্রবাহ নিয়ন্ত্রণে খালের গেট বন্ধ করার অনুরোধ করেছে, কর্মকর্তারা জানিয়েছেন। হরিয়ানার কর্নাল জেলার মুনাকের যমুনা নদী থেকে এই খালটির উৎপত্তি।

দিল্লির জলমন্ত্রী অতীশি এক্স-এ একটি পোস্টে এই ঘটনা সম্পর্কে লিখেছেন, "আজ ভোরে মুনাক খালের একটি উপ-শাখায় ভাঙন দেখা দিয়েছে। দিল্লি জল বোর্ড হরিয়ানা সেচ বিভাগের সাথে ঘনিষ্ঠ সমন্বয়ে কাজ করছে, যা মুনাক খাল রক্ষণাবেক্ষণ করে।

"খালের অন্য উপ-শাখায় পানি চলে গেছে। এরই মধ্যে মেরামতের কাজ শুরু হয়েছে এবং আজ বিকেলের মধ্যে শেষ হবে। কাল থেকে খালের ভাঙা উপ-শাখা চালু হবে।"