নয়ডা, নয়ডায় স্থগিত উত্তরাধিকার হাউজিন প্রকল্পের সাথে জড়িত 57 জন রিয়েল এস্টেট বিকাশকারীর মধ্যে, 20 জন এখনও পর্যন্ত গৃহ ক্রেতাদের নিবন্ধন প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য ছাড়ের পরে 25 শতাংশ বকেয়া পরিশোধ করেছেন, বৃহস্পতিবার স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে।

এর প্রধান নির্বাহী কর্মকর্তা লোকেশ এম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত একটি বৈঠকের পরে, নয়ডা কর্তৃপক্ষ বলেছে যে এটি "ভবিষ্যতে এই 20 জন নির্মাতার কাছ থেকে প্রায় 450 কোটি টাকা পাবে"।

"চার বিল্ডার মোট 83.47 কোটি টাকার 25 শতাংশ এবং 53.68 কোটি টাকার আংশিক পরিমাণ জমা দিয়েছেন। এইভাবে, 9 মে, 2024 পর্যন্ত কর্তৃপক্ষ মোট R 224.45 কোটি পেয়েছে," এটি একটি বিবৃতিতে বলেছে।

"রাজ্য সরকারের 12 ডিসেম্বর, 2023 তারিখের আদেশ অনুসারে, উত্তরাধিকারের স্থগিত রিয়েল এস্টেট প্রকল্পগুলির সমস্যাগুলি সমাধান করার জন্য, মোট 57 জন বিল্ডারের মধ্যে 2 জন বিল্ডার 170.77 কোটি টাকা জমা দিয়েছেন -- ছাড়ের পরে গণনা করা মোট প্রদেয় পরিমাণের 25 শতাংশ। কর্তৃপক্ষ বলেছে।

মুলতুবি রেজিস্ট্রি এবং বিলম্বিত ফ্ল্যাটের দখল দীর্ঘদিন ধরে নয়েড এবং গ্রেটার নয়ডায় সমস্যাগুলিকে চাপ দিচ্ছে, ইউপি সরকার স্থবির প্রকল্পগুলিতে অমিতাব কান্ত প্যানেলের সুপারিশের সাথে সামঞ্জস্য রেখে বাড়ির ক্রেতাদের সমস্যা সমাধানের জন্যও চাপ দিচ্ছে৷

কর্তৃপক্ষ উল্লেখ করেছে যে 18 জন বিল্ডার রয়েছে যারা 25 শতাংশ অর্থ জমা করতে সম্মতি দিয়েছে এবং তাদের মধ্যে কেউ কেউ 76, 78 এবং 168 সেক্টরে আশ্বাস দিয়েছে যে তারা শীঘ্রই এই পরিমাণ জমা দেবে, বিবৃতি অনুসারে।

কর্তৃপক্ষ বলেছে যে 1,604 রেজিস্ট্রি 20 জন বিল্ডার দ্বারা করা হবে যারা মোট প্রদেয় পরিমাণের 25 শতাংশ জমা করেছেন।

কিছু বিল্ডার কর্তৃপক্ষকে জানিয়েছে যে আগামী সপ্তাহে তাদের প্রকল্পগুলিতে গৃহ ক্রেতাদের জন্য একটি বিশেষ প্রচারাভিযানের অধীনে প্রায় 200টি রেজিস্ট্রি করা হবে এবং অন্যান্য মুলতুবি থাকা রেজিস্ট্রিগুলিকেও ত্বরান্বিত করার আশ্বাস দিয়েছেন, বিবৃতিতে বলা হয়েছে।

ক্রেডাই এর পৃষ্ঠপোষক গীতাম্বর আনন্দ, সভাপতি অমিত জৈন সচিব দীনেশ গুপ্ত নয়ডা কর্তৃপক্ষের সাথে বৈঠকের সময় প্রতিনিধিত্ব করেছিলেন, যা ইউপি সরকারের শিল্প উন্নয়ন মন্ত্রকের অধীনে কাজ করে।

একটি অনুরূপ রেজিস্ট্রি পর্যালোচনা সভা বুধবার গ্রেটার নয়েড কর্তৃপক্ষের সিইও এনজি রবি কুমার দ্বারা ক্রেডাই প্রতিনিধি এবং শহরের 97টি প্রকল্পের ডেভেলপারদের সাথে অনুষ্ঠিত হয়েছিল।