"এখন, কংগ্রেস বলছে বাবা-মায়ের উত্তরাধিকারের উপর একটি উত্তরাধিকার কর থাকবে... আপনি বেঁচে থাকা পর্যন্ত তারা আপনাকে উচ্চ করের হার দিয়ে আঘাত করবে। এবং এর পরে, তারা উত্তরাধিকার কর আরোপ করবে," প্রধানমন্ত্রী ছত্তিশগড়ের অম্বিকাপুরে এক জনসভায় ভাষণ দেওয়ার সময় তিনি এ কথা বলেন।

ইন্ডিয়ান ওভারসিজ কংগ্রেস (আইওসি চেয়ারম্যান স্যাম পিত্রোদা, রাহু গান্ধীর ঘনিষ্ঠ বলে বিবেচিত একজন সিনিয়র দলের নেতা, আমেরিকায় উত্তরাধিকার ট্যাক্স নিয়ে তার মন্তব্যের মাধ্যমে ব্যাপক ঝড় তোলার কয়েক ঘন্টা পরে প্রধানমন্ত্রী মোদির মন্তব্য এসেছে।

"যদি একজন ব্যক্তির 10 মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পত্তি থাকে, তবে তার মৃত্যুর পরে, সম্পত্তির 4 শতাংশ তার সন্তানদের কাছে যায় এবং 55 শতাংশ সম্পত্তি সরকারের কাছে যায়," পিত্রোদা বলেছিলেন এবং যোগ করেছেন যে এমন কোনও আইন নেই। i ভারত।

"এই ধরনের বিষয়গুলি নিয়ে আলোচনা করা উচিত। আমরা এমন নীতির কথা বলছি যা জনগণের স্বার্থে, শুধু ধনীদের নয়," বলেছেন পিত্রোদা৷

কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করে, প্রধানমন্ত্রী মোদী বলেন, "কংগ্রেস কেবল তাদের কোষাগার পূরণের জন্য 'সাধারণ মানুষের' 'কঠোর উপার্জন' লুট করার লক্ষ্য রাখে।"

কংগ্রেসের বিরুদ্ধে সংবিধানের প্রতিষ্ঠাতাদের অসম্মান করার অভিযোগ এনে "ধর্মের ভিত্তিতে সংরক্ষণ" করার জন্য চাপ দেওয়া হচ্ছে, প্রধানমন্ত্রী মোদী আবারও উল্লেখ করেছেন যে কংগ্রেসের মানসিকতা মুসলিম লীগের প্রতীক।

"কংগ্রেসের সংবিধান বিরোধী প্রবণতা ভোট-ব্যাঙ্কের রাজনীতির জন্য ধর্মীয় ভিত্তিতে সংরক্ষণ প্রদানের লক্ষ্য," যোগ করেছেন প্রধানমন্ত্রী।

ছত্তিশগড়ের পরে, প্রধানমন্ত্রী মোদি দুটি জনসভায় ভাষণ দেওয়ার কথা রয়েছে এবং দিনের পরে প্রতিবেশী মধ্যপ্রদেশে একটি মেগা রোডশোতে নেতৃত্ব দেবেন।