পুনে (মহারাষ্ট্র) [ভারত], মহারাষ্ট্র প্রিমিয়ার লিগের টানা দ্বিতীয় ফাইনালে পৌঁছানোর পর, রত্নাগিরি জেটসের অধিনায়ক আজিম কাজী তার অনুভূতি প্রকাশ করেছেন যে দলটি ম্যাচটি নিয়ে খুশি এবং উত্তেজিত বোধ করছে।

ডিফেন্ডিং MPL বিজয়ী, রত্নাগিরি জেটস MPL 2024-এর প্রথম কোয়ালিফায়ারে ঈগল নাসিক টাইটানসকে ছয় উইকেটে পরাজিত করে। অভিষেক পাওয়ার এবং দিব্যাং হিঙ্গানেকার এই জয়ের পরিকল্পনা করেছিলেন, যাদের কঠিন আঘাতের ফলে ঈগল নাসিক টাইটানসের প্রত্যাবর্তনের কোনো সম্ভাবনা ছিল না।

কাজী বলেছিলেন যে রত্নাগিরি জেটসের অধিনায়ক হিসাবে ব্যাক-ব্যাক এমপিএল ফাইনাল খেলাটা দুর্দান্ত।

আজিম কাজী ANI কে বলেন, "উচ্ছ্বসিত এবং খুশি বোধ করছি। একজন অধিনায়ক হিসেবে ব্যাক-টু-ব্যাক ফাইনাল খেলতে পেরে দারুণ লাগছে। আমরা যে জিনিসটির জন্য প্রস্তুতি নিয়েছিলাম তা শেষ পর্যন্ত এসেছে," আজিম কাজী এএনআইকে বলেছেন।

আরও, রত্নাগিরি অধিনায়ক দলের ভিতরের পরিবেশ সম্পর্কে কথা বলেছেন। টিম ম্যানেজমেন্ট দলের সবাইকে শান্ত ও সংযত রেখেছে।

"প্রথম ম্যাচ থেকেই পরিবেশটা দারুণ ছিল। কোচ এবং টিম ম্যানেজমেন্ট সবাইকে শান্ত ও সংযত রেখেছে। টুর্নামেন্টের আগে আমাদের 40 দিনের ক্যাম্প ছিল। আমরা প্রক্রিয়াটির উপর ফোকাস করেছিলাম এবং নির্দিষ্ট কিছু খেলোয়াড়কে বিশেষ ভূমিকা দিয়েছিলাম, "কাজী বললেন।

30 বছর বয়সী এই খেলোয়াড় ফাইনালের জন্য দলের পরিকল্পনা সম্পর্কেও কথা বলেছেন যা কোলহাপুর টাস্কার্স বা ঈগল নাসিক টাইটানস যে কেউই চলমান প্রতিযোগিতার কোয়ালিফায়ার 2 জিতবে তাদের বিরুদ্ধে খেলা হবে।

"আমাদের সহজ পরিকল্পনা আছে। আমরা প্রথম ম্যাচ থেকে যা করছি তা করতে যাচ্ছি, খুব বেশি আলাদা কিছু না করে। কিছু কিছু খেলোয়াড়কে কিছু ভূমিকা দেওয়া হয়েছে এবং তারা তা জানে," বলেছেন বাঁহাতি ব্যাটার।

দক্ষিণপন্থী বলেন যে মহারাষ্ট্রে প্রচুর প্রতিভা রয়েছে। তিনি আরও বলেছিলেন যে অনেক খেলোয়াড় রাজ্য স্তরের খেলা এবং রঞ্জি ট্রফি খেলতে সক্ষম হয় কারণ খুব বেশি প্রতিযোগিতা রয়েছে।

"মহারাষ্ট্রে প্রচুর প্রতিভা আছে। কিন্তু তা প্রকাশ করার জন্য তাদের কাছে একটি প্ল্যাটফর্ম ছিল না। অনেক দুর্দান্ত খেলোয়াড় এমনকি রাজ্য স্তরের খেলা এবং রঞ্জি খেলতেও সক্ষম হন না কারণ সেখানে খুব বেশি প্রতিযোগিতা হয়। মাত্র 30-35 জন খেলোয়াড় পান। খেলার জন্য আমরা আমাদের অ্যাসোসিয়েশন এবং সভাপতির কাছে কৃতজ্ঞ যে আমাদের খেলোয়াড়দের জন্য এই প্ল্যাটফর্মটি 100 টিরও বেশি খেলোয়াড় খেলছে এবং নকআউট ছাড়া অন্য ঘরোয়া প্রতিযোগিতাগুলো সরাসরি সম্প্রচার করা হচ্ছে। সুতরাং, আগে যে প্রতিভা দৃশ্যমান ছিল না তা এখন সারা দেশে দেখানো হচ্ছে,” যোগ করেছেন বাঁহাতি স্পিনার।

শেষ পর্যন্ত, অলরাউন্ডার কেদার জাদভ এবং রুতুরাজ গায়কওয়াডের মতো খেলোয়াড়দের নিয়ে কথা বলে শেষ করেছেন যারা আন্তর্জাতিক স্তরে ভারতের প্রতিনিধিত্ব করেছেন।

"কেদার জাদভ এবং রুতুরাজ গায়কওয়াদ মহারাষ্ট্রের হয়ে খেলেছেন। গায়কওয়াদ সিএসকে-এর অধিনায়ক, আইপিএলের অন্যতম বড় দল। আরশিন কুলকার্নি, যিনি ভারতের হয়ে U19 WC খেলেছেন এবং একটি আইপিএল চুক্তি পেয়েছেন মহারাষ্ট্রের হয়েও খেলেন। MPL প্ল্যাটফর্ম খুলেছে। অনেক প্রতিভার জন্য আপনি অনেক প্রতিভাবান খেলোয়াড়কে দেখতে পাবেন এবং আইপিএলে ভালো করছে আমাদের দলে, শচীন ধস আছেন। কোলহাপুর টাস্কার্স ঈগল নাসিক টাইটানস-এ আছে ধনরাজ শিন্ডে এই ধরনের খেলোয়াড়দের জন্য উজ্জ্বল এবং তারা যদি তাদের ভালো ফর্ম বজায় রাখে তবে তারা আইপিএল খেলতে পারবে।

আজিম কাজী মহারাষ্ট্রের হয়ে 2018-19 সৈয়দ মুশতাক আলি ট্রফিতে 22 ফেব্রুয়ারি 2019-এ তার টি-টোয়েন্টি অভিষেক করেছিলেন। তিনি 2019-20 বিজয় হাজারে ট্রফিতে মহারাষ্ট্রের হয়ে 7 অক্টোবর 2019-এ তার লিস্ট এ অভিষেক করেছিলেন। তিনি 9 ডিসেম্বর 2019 তারিখে 2019-20 রঞ্জি ট্রফিতে মহারাষ্ট্রের হয়ে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেছিলেন।