আস্তানা (কাজাখস্তান), বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন নিখাত জারিন বৃহস্পতিবার এখানে ইলোর্দা কাপে মহিলাদের 52 কেজির ফাইনালে কাজাখস্তানের তোমিরিস মির্জাকুলের বিপক্ষে 5-0 গোলে জয়লাভ করেছেন।

নিখাত ছাড়াও, মীনাক্ষী (48 কেজি), অনামিকা (50 কেজি) এবং মনীষা (60 কেজি) সহজেই ফাইনালে উঠেছে।

মীনাক্ষী এবং মনীষা তাদের সেমিফাইনাল বাউটিংয়ে সমানভাবে প্রভাবশালী পারফরম্যান্স দেখিয়েছিলেন, যথাক্রমে কাজাখ বক্সার গুলনা বুরিবায়েভা এবং তাংতার আসেমের বিরুদ্ধে অভিন্ন 5-0 সর্বসম্মত জয়লাভ করেন।

অন্যদিকে, অনামিকাকে বিজয়ী ঘোষণা করা হয়েছিল কারণ তার প্রতিদ্বন্দ্বী কাজাখস্তানের গুলনার তুরাপবেকে তিনটি সতর্কতার পরে অতিরিক্ত হোল্ডিংয়ের জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছিল।

যাইহোক, সোনু (63 কেজি) এবং মঞ্জু বাম্বোরিয়া (66 কেজি) তাদের শেষ-4 বাউটে বিপরীত পরাজয়ের পরে ব্রোঞ্জ পদক দিয়ে তাদের অভিযান শেষ করেছে।

সোনু উজবেকিস্তানের জিদা ইয়ারাশেভার বিরুদ্ধে সাহসিকতার সাথে লড়াই করেছিলেন কিন্তু 2-3 স্কোরে হেরেছিলেন, অন্যদিকে মঞ্জু বাম্বোরিয়া চীনের লিউ ইয়াং-এর কাছে 0-5 ব্যবধানে কঠিন পরাজয়ের শিকার হন।

শলাখা সিং সানসানওয়াল (৭০ কেজি) এবং মনিকা (৮১+ কেজি) বৃহস্পতিবার তাদের সেমিফাইনাল খেলবে।

চার ভারতীয় পুরুষ বক্সার ইয়াইফাবা সিং সোইবাম (48 কেজি), অভিষেক যাদব (67 কেজি), বিশাল (86 কেজি) এবং গৌরব চৌহান (92+ কেজি) শুক্রবার তাদের সেমিফাইনাল ম্যাচ খেলবেন।

ফাইনাল খেলা হবে শনিবার।