মুম্বাই, বেঙ্গালুরু-ভিত্তিক বৈদ্যুতিক গতিশীলতা স্টার্টআপ বিদ্যুৎ বৃহস্পতিবার তার অফলাইন প্রাক মালিকানাধীন ইভি বিক্রয় এবং অর্থায়ন প্ল্যাটফর্ম চালু করার ঘোষণা দিয়েছে।

সর্বশেষ অফলাইন পরিষেবাগুলি দিল্লি-এনসিআর, হায়দ্রাবাদ এবং বেঙ্গালুরুতে শুরু করার জন্য উপলব্ধ করা হয়েছে, যখন পরিকল্পনাগুলি এই অর্থবছরের শেষ নাগাদ মুম্বাই, চেন্নাই, পুনে, লখনউ, আগ্রা এবং কানপুর সহ আরও ছয়টি বাজারে বিস্তৃত করার পরিকল্পনা রয়েছে, বিদ্যুৎ ড.

কোম্পানিটি বলেছে যে তারা আগামী ছয় মাসের মধ্যে একটি অনলাইন মার্কেটপ্লেস চালু করার পরিকল্পনা করছে।

বেঙ্গালুরু-সদর দফতরের সংস্থাটি জানিয়েছে, নতুন অফারের অধীনে, কোম্পানিটি গাড়ির পরিদর্শন এবং মূল্যায়ন থেকে শুরু করে বিক্রয় এবং মালিকদের জন্য আরটিও ডকুমেন্টেশনের শেষ থেকে শেষ প্রক্রিয়া পরিচালনা করবে।

বর্তমানে, প্ল্যাটফর্মটি মাহিন্দ্রা, পিয়াজিও, অয়লার মোটরস, গ্রীভস এবং অল্টিগ্রিনের মতো ব্র্যান্ডের বৈদ্যুতিক বাণিজ্যিক থ্রি-হুইলারের পুনঃবিক্রয় অফার করে, এটি বলেছে।

"একটি শক্তিশালী পুনঃবিক্রয় বাজারের অনুপস্থিতি ইভি গ্রহণের ত্বরান্বিতকরণের অন্যতম বড় বাধা। আমাদের ইভি পুনঃবিক্রয় প্ল্যাটফর্ম চালু করার সাথে সাথে, আমরা সঠিক এবং স্বচ্ছ যানবাহন এবং ব্যাটারির মূল্যায়নের উপর ফোকাস করব।

"আমাদের ব্যাটারি সাবস্ক্রিপশন মডেল এবং ইভি ফাইন্যান্সিং পরিষেবাগুলির সাথে মিলিত, এই পদ্ধতিটি অবশিষ্ট ব্যাটারি লাইফ, অনিশ্চিত পুনঃবিক্রয় মূল্য, ইভি ঋণের ঝুঁকি হ্রাস করে, যার ফলে EV গ্রহণকে ত্বরান্বিত করে," বলেছেন বিদ্যুতের সহ-প্রতিষ্ঠাতা Xitij Kothi।

বিদ্যুৎ 2021 সালের নভেম্বরে একটি বাণিজ্যিক ইভি ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম হিসাবে শুরু হয়েছিল।

ইভি গ্রহণের ক্ষেত্রে প্রধান বাধাগুলির মধ্যে একটি হল বাজারের পুনঃবিক্রয় এবং EV-এর পুনঃবিক্রয় মূল্য আবিষ্কারের অ্যাক্সেসযোগ্যতার অভাব এবং তাই, গত দুই বছরে, কোম্পানিটি পূর্ব-মালিকানাধীন ইভিগুলি পরিদর্শন, মূল্য, বিক্রয় এবং অর্থায়ন করার ক্ষমতা তৈরি করেছে। ব্যবহৃত ইভির জন্য নিজস্ব চাহিদা তৈরির প্ল্যাটফর্ম, কোম্পানি বলেছে।