নয়াদিল্লি, স্মৃতি ইরানি সহ চার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী লুটিয়েন্স দিল্লিতে তাদের অফিসিয়াল বাংলো খালি করেছেন, বৃহস্পতিবার সূত্র জানিয়েছে।

নতুন মন্ত্রীদের বাংলো বরাদ্দ নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠক হয়েছে বলে জানান তারা।

সূত্রগুলি জানিয়েছে যে কেন্দ্রীয় আবাসন ও নগর বিষয়ক মন্ত্রী মনোহর লালকে 3, কৃষ্ণ মেনন মার্গ বাংলোটি বরাদ্দ দেওয়া হতে পারে যা আগে প্রাক্তন কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর দখল করেছিলেন।

হাউজিং অ্যান্ড আরবান অ্যাফেয়ার্স (HUA) মন্ত্রকের অধীনে এস্টেট অধিদপ্তর কেন্দ্রীয় মন্ত্রীদের সরকারি বাংলো বরাদ্দ করে।

ইরানি এই সপ্তাহের শুরুতে লুটিয়েন্সের দিল্লিতে 28 তুঘলক ক্রিসেন্টে তার অফিসিয়াল বাংলোটি খালি করেছিলেন, তিনি আমেথি সংসদীয় আসন থেকে কংগ্রেস নেতা কিশোরী লাল শর্মার কাছে 1.5 লাখ ভোটের ব্যবধানে পরাজিত হওয়ার কয়েক সপ্তাহ পরে।

প্রাক্তন মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রীকে 2019 সালে তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে আসন থেকে পরাজিত করার পরে একটি দৈত্য হত্যাকারী হিসাবে ডাকা হয়েছিল।

"তিনি (ইরানি) এই সপ্তাহের শুরুতে তার সরকারী বাসভবন খালি করেছেন," একজন কর্মকর্তা বলেছেন, প্রাক্তন মন্ত্রী এবং এমপিদের একটি নতুন সরকার গঠনের পর এক মাসের মধ্যে তাদের সরকারি বাসস্থান খালি করতে হবে৷

মনোহর লাল, যার মন্ত্রক কেন্দ্রীয় মন্ত্রীদের বাংলো বরাদ্দ করার জন্য বাধ্যতামূলক, তিনি গত মাসে ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রীরা লুটিয়েন্স দিল্লিতে অষ্টম বাংলো টাইপ করার অধিকারী।

কর্মকর্তারা বলেছেন যে নতুন সরকার গঠনের এক মাস পূর্ণ হওয়ার পর, এস্টেট অধিদপ্তর প্রাক্তন মন্ত্রীদের সরকারি বাসস্থান খালি করার জন্য নোটিশ পাঠাতে শুরু করবে।