নয়াদিল্লি [ভারত] ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (IOCL) নয়ডা-ভিত্তিক আইটি পরিষেবা প্রদানকারী কর্পোরেট ইনফোটেক (CIPL) কে 114 কোটি টাকার চুক্তি দিয়েছে, সমস্ত বিভাগ জুড়ে তার IT পরিকাঠামোর বার্ষিক রক্ষণাবেক্ষণের জন্য৷

চুক্তিটি জুন 2024 থেকে মে 2027 পর্যন্ত তিন বছরের মধ্যে সম্পাদিত হবে। CIPL দ্বারা জারি করা একটি রিলিজ অনুসারে, দেশব্যাপী ইন্ডিয়ান অয়েলের 131টি স্থানে আইটি পরিকাঠামোর নিয়মিত ব্যাপক রক্ষণাবেক্ষণ পরিচালনার জন্য CIPL 400 জনেরও বেশি প্রকৌশলীকে মোতায়েন করবে।

এই রক্ষণাবেক্ষণের মধ্যে সার্ভার, স্টোরেজ ডিভাইস, সুইচ, রাউটার, ডেস্কটপ কম্পিউটার, নোটবুক, প্রিন্টার, স্ক্যানার, প্রজেক্টর, ভিডিও কনফারেন্সিং ডিভাইস, মডেম এবং UPS সিস্টেম (3 KVA পর্যন্ত) সহ আইটি হার্ডওয়্যারের একটি পরিসরের জন্য সংশোধনমূলক এবং প্রতিরোধমূলক পরিষেবা অন্তর্ভুক্ত থাকবে। .

ওএনজিসি, এসপিএমসিআইএল, পিএফএমএস, এনটিপিসি এবং এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার মতো অনেক পাবলিক সেক্টর আন্ডারটেকিংস (পিএসইউ)-এর জন্য সিআইপিএল বেশ কিছু প্রকল্প সরবরাহ করেছে।

চুক্তির বিষয়ে মন্তব্য করতে গিয়ে, CIPL-এর MD এবং CEO বিনোদ কুমার বলেন, "এটি CIPL-এর বিশ্বাসযোগ্য ট্র্যাক রেকর্ড এবং আমাদের ক্লায়েন্টদের জন্য সফলভাবে প্রকল্পগুলি সরবরাহ করার প্রতিশ্রুতি প্রদর্শন করে।"

আইটি এবং আইটিইএস সেক্টরে সিআইপিএল একটি নেতৃস্থানীয় খেলোয়াড়। গত আর্থিক বছরে (FY 2023-24) কোম্পানিটি 650 কোটি টাকার টার্নওভার রিপোর্ট করেছে এবং FY25 এ IT পরিষেবা প্রদানকারীর লক্ষ্য ছিল মোট টার্নওভার 1,000 কোটি টাকা।

আগস্ট 2023-এ, CIPL রাষ্ট্রীয় মালিকানাধীন সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (SPMCIL) থেকে 137 কোটি টাকার একটি চুক্তি পেয়েছে, যেটি S4-এ মাইগ্রেশন সহ দুটি ডেটা সেন্টারের নকশা, সরবরাহ, ইনস্টলেশন এবং রক্ষণাবেক্ষণ জড়িত। নয়ডা এবং হায়দ্রাবাদে হানা প্ল্যাটফর্ম।