নয়াদিল্লি, সিবিআই ইন্দোর-ভিত্তিক একজন ব্যক্তির বিরুদ্ধে ইনস্টাগ্রামের মাধ্যমে অস্ট্রেলিয়ান নাবালিকাকে ভয় দেখানোর জন্য যৌন নির্যাতনের অভিযোগ দায়ের করেছে, কর্মকর্তারা সোমবার জানিয়েছেন।

সংস্থাটি ইন্টারপোলের কাছ থেকে তথ্য পেয়েছিল যে মধ্যপ্রদেশের ইন্দোরের বাসিন্দা অঙ্কুর শুক্লা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের মাধ্যমে অস্ট্রেলিয়ার একটি মেয়ের সাথে বন্ধুত্ব করেছেন বলে অভিযোগ রয়েছে।

নাবালিকা মেয়েটির সাথে তার কথোপকথনে, শুক্লা তাকে, তার আপত্তিকর ছবি এবং ভিডিওগুলি পাঠানোর জন্য "তাকে সাজিয়েছিলেন" বলে অভিযোগ, সিবিআই বিবৃতিতে বলেছে।

"এটি আরও অভিযোগ করা হয়েছিল যে কিছু সময়ের মধ্যে যখন উক্ত নাবালিকা মেয়েটি ছবি এবং ভিডিও শেয়ার করতে অনিচ্ছুক ছিল, তখন অভিযুক্তরা তাকে হুমকি দিতে শুরু করে যে সে তার ছবি এবং ভিডিওগুলি তার বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যদের কাছে প্রকাশ করবে, ফলস্বরূপ, সে চলতে থাকে। জোর করে ভিডিও এবং ছবি শেয়ার করুন,” সিবি মুখপাত্র বলেছেন।

মেয়েটি পরে ইনস্টাগ্রামে শুক্লাকে ব্লক করেছিল কিন্তু সে তাকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ভয় দেখাতে থাকে, তারা বলেছে।

"সিবিআই অভিযুক্তের ভূগোল নির্ণয় করতে এবং তার সঠিক অবস্থানে জিরো-ইন করার জন্য এবং প্রমাণ সংগ্রহের জন্য তার দক্ষতা ব্যবহার করে ইনপুটগুলি তৈরি করেছে৷ অভিযুক্তের প্রাঙ্গণে তল্লাশি চালানো হয়েছিল যার ফলে কম্পিউটার হার্ড ডিস্ক, মোবাইলের মতো অপরাধমূলক উপকরণগুলি উদ্ধার করা হয়েছিল৷ ফোন ইত্যাদি,” তম মুখপাত্র বলেছেন।