"ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা। আমি নিশ্চিত যে আমরা ইতালি এবং ভারতের মধ্যে আমাদের বন্ধুত্ব এবং সহযোগিতাকে আরও জোরদার করতে থাকব, আমাদের জন্য যে বৈশ্বিক চ্যালেঞ্জগুলি আমাদের জন্য অপেক্ষা করছে তা একত্রে মোকাবেলা করার জন্য," ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি পোস্ট করেছেন। এক্স এর উপর।

জন্মদিনের শুভেচ্ছায় ভারতে অস্ট্রেলিয়ার হাইকমিশনার ফিলিপ গ্রিন দৃঢ় দ্বিপাক্ষিক সম্পর্ক এবং ভারত-অস্ট্রেলিয়া 'দোস্তি' (বন্ধুত্ব) তুলে ধরেন।

"প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জি, আপনার জন্মদিনে আপনাকে অনেক শুভেচ্ছা! আমরা আপনার সুস্বাস্থ্য কামনা করি। আমি নিশ্চিত যে আপনার নেতৃত্বে অস্ট্রেলিয়া-ভারত অংশীদারিত্ব নতুন উচ্চতায় পৌঁছে যাবে। শুভ জন্মদিন প্রধানমন্ত্রী মোদি, অস্ট্রেলিয়া-ভারত দোস্তি," তিনি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন।

ভারতে রাশিয়ার রাষ্ট্রদূত ডেনিস আলিপভ তার জন্মদিনের শুভেচ্ছায় প্রধানমন্ত্রী মোদিকে "রাশিয়ার সত্যিকারের বন্ধু" বলেছেন।

"তাঁর 74 তম জন্মদিনের শুভ উপলক্ষ্যে, আমাদের আন্তরিক অভিনন্দন এবং মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং সাফল্যের জন্য শুভকামনা, রাশিয়ার সত্যিকারের বন্ধু এবং আমাদের দেশের বিশেষ সুবিধাপ্রাপ্ত কৌশলগত অংশীদারিত্বের কট্টর সমর্থক!" আলিপভ লিখেছেন।

আগের দিন, দেশের একাধিক শীর্ষ রাজনীতিবিদও প্রধানমন্ত্রী মোদিকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন।

"আমি মাননীয় প্রধানমন্ত্রীকে তাঁর জন্মদিনে আমার আন্তরিক শুভেচ্ছা জানাই৷ তিনি আমাদের জাতিকে অগ্রগতি এবং সমৃদ্ধির দিকে নিয়ে যাওয়ার জন্য সুস্বাস্থ্য, শক্তি এবং প্রজ্ঞা দিয়ে আশীর্বাদ করুন," বলেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভান্থ রেড্ডি৷

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুও প্রধানমন্ত্রী মোদিকে তাঁর শুভেচ্ছা পাঠিয়েছেন।

"আমি তার সুস্বাস্থ্য এবং জাতির সেবায় দীর্ঘ জীবনের জন্য প্রার্থনা করি। তার দূরদর্শী নেতৃত্বে আমাদের জাতি উন্নতি করতে থাকুক," বলেছেন সিএম নাইডু, যার টিডিপি কেন্দ্রে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ সরকারের মূল অংশীদার।

অন্ধ্র প্রদেশের উপ-মুখ্যমন্ত্রী পবন কল্যাণও প্রধানমন্ত্রী মোদিকে আন্তরিক জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, তাকে "অনুপ্রেরণাদায়ী বিশ্ব নেতা, নিঃস্বার্থ কর্মযোগী এবং আধুনিক ভারতের স্থপতি" বলে অভিহিত করেছেন।

জনসেনা নেতা প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং অব্যাহত শক্তির জন্য প্রার্থনা করেছেন।

“আপনি এই মহান জাতির লক্ষ লক্ষ আশা, আকাঙ্ক্ষা এবং দেশপ্রেমের মূর্ত প্রতীক। আপনার দূরদর্শী নেতৃত্বে, ভারত শান্তি, সমৃদ্ধি এবং শক্তির বিশ্ব কেন্দ্র হিসাবে আবির্ভূত হয়েছে। আমি নিশ্চিত যে একটি সহানুভূতিশীল এবং শান্তিপূর্ণ বিশ্ব গড়ে তোলার ক্ষেত্রে আপনার নেতৃত্বের মাধ্যমে, আপনি বিশ্বনেতা (বিশ্বগুরু) হিসাবে ভারতের অবস্থান পুনরুদ্ধারের পথে নেতৃত্ব দেবেন।

“বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ভারতীয়দের আশা এবং শুভকামনা সবসময় আপনার সাথে আছে। আবারও, আমার প্রিয় প্রধানমন্ত্রী স্যার, আপনাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই,” লিখেছেন পবন কল্যাণ।