ইংল্যান্ডের সাথে তাদের ম্যাচের আগে, প্রধান কোচ মুরাত ইয়াকিন সেই পক্ষের প্রতিশ্রুতি দিয়েছেন 'ইংল্যান্ড সমস্যা সৃষ্টি করবে।'

“ইংল্যান্ডের অনেক গুণ আছে। আমরা জানি না তারা কী করার পরিকল্পনা করেছে তবে আমরা ইতিমধ্যে দেখিয়েছি যে আমরা এটিকে বড় দলের বিরুদ্ধে মিশ্রিত করতে পারি - ডিফেন্ডিং চ্যাম্পিয়ন [ইতালি] এবং স্বাগতিক [জার্মানি] এর বিরুদ্ধে। আমরা ইংল্যান্ডের সমস্যা সৃষ্টি করব,” খেলার পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে ইয়াকিন বলেন।

সুইজারল্যান্ড গ্রুপ A-তে ছিল এবং তাদের দুর্দান্ত আউট দেখে তারা সাত পয়েন্ট নিয়ে শেষ করেছে এবং গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে রয়েছে। এরপর দলটি তাদের প্রথম নকআউট খেলায় ইতালিকে ২-০ গোলে জয়ী করে আধিপত্য বিস্তার করে।

“আমি ধরে নিয়েছি যে কোয়ার্টার ফাইনালে ভালো খেলার জন্য ইংল্যান্ডের যথেষ্ট মান আছে কিন্তু আমরা ভালো অবস্থায় আছি এবং দেখিয়েছি যে আমরা বড় দলগুলোকে বিপর্যস্ত করতে প্রস্তুত। কেন বড় ইংল্যান্ডকে সমস্যা দেয় না এবং আমাদের খেলা খেলুন এবং দেখুন কী হয়?" যোগ করেছেন সুইস প্রধান কোচ।

সুইজারল্যান্ড তাদের পঞ্চম বড় টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল খেলবে। তারা তাদের পূর্ববর্তী চারটি প্রচেষ্টার সবকটিতেই এই পর্যায়ে বাদ পড়েছে, কোনো সেমি-ফাইনালে অংশগ্রহণ না করেই কোনো ইউরোপীয় দেশ প্রধান টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে এটিই সবচেয়ে বেশি।

টাইয়ের বিজয়ী কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ড বনাম তুরস্কের বিজয়ীর মুখোমুখি হবে।

“সবাই একটি সাধারণ লক্ষ্যের দিকে কাজ করছে। আমরা এখানে থাকতে পেরে আনন্দিত, মুহূর্তটি বেঁচে আছি। ক্যাম্পে মেজাজ খুব ভালো। আমরা একসঙ্গে উন্নয়ন করছি,” 49 বছর বয়সী উপসংহারে.