বার্লিন অলিম্পিয়া স্টেডিয়ামে নেদারল্যান্ডস সম্ভাব্য সবচেয়ে খারাপ সূচনা করেছিল কারণ ডনিয়েল ম্যালেন আলেকজান্ডার প্রাসের স্কোয়ার পাসকে ভুল গোলে সাফ করেছিলেন, ছয় মিনিটের খেলায় অস্ট্রিয়াকে 1-0 তে এগিয়ে দেয়।

ডাচম্যানরা ভাল প্রতিক্রিয়া জানায় এবং সমতা পুনরুদ্ধারের চেষ্টা করে, কিন্তু ম্যাচের অগ্রগতির সাথে সাথে টিজানি রেইজন্ডারস দুটি প্রতিশ্রুতিশীল সুযোগ নষ্ট করে।

অস্ট্রিয়া বিপজ্জনক ছিল যদিও 38তম মিনিটে সাবিৎজার গোলরক্ষক বার্ট ভারব্রুগেনকে নিচু শটে পরীক্ষা করেছিলেন।, সিনহুয়া রিপোর্ট করেছে।

দ্বিতীয়ার্ধের দুই মিনিটে নেদারল্যান্ডস একটি নিখুঁত সূচনা করেছিল কারণ জাভি সিমন্স কোডি গ্যাকপোকে খাওয়ানোর আগে পাল্টা আক্রমণ শুরু করেছিলেন, যিনি একটি ভালভাবে শট দিয়ে দূরের পোস্ট কর্নারে বলটি কার্ল করেছিলেন।

ফ্লোরিয়ান গ্রিলিটচের পিনপয়েন্ট ক্রস রোমানো স্মিডকে ঘন্টার চিহ্নে হোমে সম্মতি দেওয়ার পরে অস্ট্রিয়া ফিরে যাওয়ার পর রোনাল্ড কোম্যানের জন্য এটি একটি স্বল্পস্থায়ী আনন্দ ছিল।

হেডারে মেমফিস ডেপে হোম ওয়াউট ওয়েঘর্টের সহায়তায় 75 মিনিটের মধ্যে নেদারল্যান্ডস অপ্রীতিকর রয়ে গেছে এবং এটি দুটিই করেছে।

ক্রিস্টোফ বামগার্টনারের 3-2 ব্যবধানে জয়ের ব্যবধানে ক্রিস্টোফ বামগার্টনারের ভালো বিল্ড-আপ কাজ শেষ করার পর অস্ট্রিয়া শেষ হাসি পায় এবং গ্রুপ জয়ে জয়লাভ করে।

"দলটি আজ একটি দুর্দান্ত ইচ্ছা দেখিয়েছে। তারা সবসময় ফিরে এসেছে এবং এটি একটি শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে যা অসাধারণ। শেষ পর্যন্ত, আমরা এখানে একটি প্রাপ্য জয় পেয়েছি। এটা অবিশ্বাস্য যে আমরা পরাজয়ের দিকে তাকিয়ে এই গ্রুপটি জিতেছি।" বলেছেন অস্ট্রিয়ার প্রধান কোচ রালফ রাঙ্গনিক।

অন্য গ্রুপ ডি সংঘর্ষে, ফ্রান্স গ্রুপ জয় নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে কারণ অভিজ্ঞ স্ট্রাইকার রবার্ট লেভান্ডোস্কি 1-1 ড্র নিশ্চিত করতে কাইলিয়ান এমবাপ্পের ওপেনারকে বাতিল করে দেন।

ফলাফলের সাথে, অস্ট্রিয়া ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে, ফ্রান্স (5 পয়েন্ট), নেদারল্যান্ডস (4 পয়েন্ট) এবং পোল্যান্ড (1 পয়েন্ট) অনুসরণ করে।

"আমাদের বাদ দেওয়া সত্ত্বেও আজকে দেখানোর জন্য আমি সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই। আমরা শেষ অবধি লড়াই করেছি এবং আমাদের কিছু সত্যিই ভাল স্পেল ছিল," বলেছেন পোল্যান্ড কোচ মিশাল প্রোবিয়ার্জ।