দ্বিতীয় পর্বের জন্য, সিএম আদিত্যনাথ উত্তর প্রদেশের আটটি আসন কভার করেছেন এবং তার প্রচারও ছয়টি রাজ্যে পৌঁছেছে।

একজন সরকারী মুখপাত্রের মতে, হেমা মালিনীর জন্য মথুরায় একটি 'প্রবুদ্ধজা সম্মেলন' দিয়ে ব্লিটজক্রেগ শুরু করে, সিএম আদিত্যনাথ হনুমান জয়ন্তীতে অরুণ গোভিলের জন্য মিরাটে গ্র্যান্ড রোড শো দিয়ে প্রচারণা শেষ করেছিলেন।

তার সমাবেশ এবং রোডশোর দ্বারা উদ্ভূত অপ্রতিরোধ্য প্রতিক্রিয়া বিজেপি কর্মী এবং সমর্থকদের আত্মাকে উন্নীত করেছে, অন্যদিকে বিরোধী দলগুলির সম্ভাবনাকে কমিয়ে দিয়েছে।

নির্বাচনের দ্বিতীয় পর্ব 26 এপ্রিলের জন্য নির্ধারিত হয়েছে, এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য তৃতীয় মেয়াদ নিশ্চিত করার স্পষ্ট উদ্দেশ্য নিয়ে 27 মার্চ সিএম আদিত্যনাথ তার প্রচার শুরু করেছিলেন।

23 শে এপ্রিল, সংখ্যাগরিষ্ঠ এবং সংখ্যালঘু উভয় সম্প্রদায়ের সদস্যদের সমন্বয়ে একটি বিশাল সমাবেশ মিরাটের রাস্তায় ভিড় করেছিল ইউপি মুখ্যমন্ত্রীর রোডশো আমি অরুণ গোভিলের সমর্থনে।

তিনি যখন বিজেপি প্রার্থীদের পক্ষে প্রচার করেছিলেন, তখন ইউপি মুখ্যমন্ত্রী বাগপত থেকে আরএলডি প্রার্থী রাজকুমার সাংওয়ানের প্রচারে যথেষ্ট প্রচেষ্টাও উত্সর্গ করেছেন।

জোটের রাজনীতির নীতিগুলি মেনে, তিনি রাজকুমার সাংওয়ানের সমর্থন আদায়ের জন্য দুটি প্রকাশ্য সভা এবং একটি বিজয় সংকল্প সমাবেশের আয়োজন করেছিলেন।

তদ্ব্যতীত, 31 শে মার্চ চৌধুরী চরণ সিং, গৌরব সম্মান সমারোহ চলাকালীন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বাগপাতের জনগণকে মিরাটে হাই ভাষণে রাজকুমার সাংওয়ানকে সংসদে তাদের প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত করার আহ্বান জানিয়েছিলেন।

ইউপিতে দ্বিতীয় ধাপের নির্বাচনের জন্য নির্ধারিত আটটি আসনের মধ্যে, বিজে গাজিয়াবাদ এবং মিরাটে নতুন মুখ বেছে নিয়েছে।

বর্তমানে, জেনারেল (অব.) ভি কে সিং গাজিয়াবাদের এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন, যেখানে রাজেন্দ্র আগরওয়াল মিরাটের পদে রয়েছেন। তবে, এবার বিজেপি হা বিধায়ক অতুল গর্গকে গাজিয়াবাদ এবং অরুণ গোভিলকে মিরাটের জন্য মনোনীত করেছে।

সিএম আদিত্যনাথ, জনসাধারণের সাথে তার অসংখ্য কথোপকথনে, তাদের এই নতুন প্রার্থীদের পিছনে সমাবেশ করার এবং এই নির্বাচনী এলাকায় পদ্ম ফোটানো নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন।

2024 সালের লোকসভা নির্বাচনে, সিএম আদিত্যনাথ সক্রিয়ভাবে মহারাষ্ট্র, জম্মু, উত্তরাখণ্ড, রাজস্থান, বিহার এবং ছত্তিশগড়ে সমাবেশে অংশগ্রহণ করছেন।

এই রাজ্যগুলির মধ্যে, 26 এপ্রিল রাজনন্দগাও (ছত্তিশগড়), ওয়ার্ধা (মহারাষ্ট্র) পাশাপাশি যোধপুর, রাজসামন্দ চিত্তোরগড় এবং রাজস্থানের বারমের নির্বাচনী এলাকায় নির্বাচন হওয়ার কথা রয়েছে।