লখনউ, উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) রবিবার মুখ্যমন্ত্রীর সচিবের ছদ্মবেশী এবং ফোনে সরকারি কর্মকর্তাদের প্রতারণা করার অভিযোগে একজন কুখ্যাত অপরাধীকে গ্রেপ্তার করেছে, কর্মকর্তারা জানিয়েছেন।

একটি বিবৃতিতে, এসটিএফ বলেছে যে বিবেক শর্মা ওরফে বান্টু চৌধুরী, যিনি মুখ্যমন্ত্রীর সচিবের নামে জাল ফোন কল করে প্রশাসনিক আধিকারিক এবং সাধারণ জনগণকে প্রতারণা করতেন, তাকে বস্তি জেলায় গ্রেপ্তার করা হয়েছিল।

পুলিশ সূত্রে জানা গেছে, বিবেক স্বীকার করেছেন যে কয়েকদিন আগে, বস্তির জেলা ম্যাজিস্ট্রেট এবং মুখ্য উন্নয়ন আধিকারিককে প্রতারণা করার জন্য, তিনি তাদের অফিসিয়াল নম্বরগুলিতে ফোন করেছিলেন এবং নিজেকে মুখ্যমন্ত্রীর সচিব হিসাবে পরিচয় দিয়েছিলেন।

এটিও পাওয়া গেছে যে মোবাইল অ্যাপ্লিকেশন 'ট্রু-কলার'-এ বিবেকের মোবাইল নম্বরটি "মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ" হিসাবে উপস্থিত হয়েছে।

তার বিরুদ্ধে বাস্তির কোতোয়ালিতে আইপিসির ধারা 419 (ব্যক্তিত্বের মাধ্যমে প্রতারণার শাস্তি), 420 (প্রতারণা এবং অসৎভাবে সম্পত্তি বিতরণে প্ররোচিত করা), 384 (চাঁদাবাজির শাস্তি) এবং 507 (বেনামী যোগাযোগের মাধ্যমে অপরাধমূলক ভয় দেখানো) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। থানা।

STF বিবৃতিতে বলেছে, অন্যদের মধ্যে প্রতারণার অভিযোগে আলীগড়, বলরামপুর, মথুরা, কানপুর নগর এবং হারদোই জেলার বিভিন্ন থানায় তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা নথিভুক্ত করা হয়েছে।

বিবেককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।