এর সাথে, SGPGI ভাস্কুলার ডিজঅর্ডারের চিকিত্সার জন্য এই উন্নত সুবিধা রয়েছে এমন কয়েকটি কেন্দ্রের মধ্যে একটি হয়ে উঠেছে।

জৌনপুরের বাসিন্দা আয়ুশ যাদবকে জেলা হাসপাতাল থেকে রেফার করা হয়েছে।

ছেলেটি উপরের ঠোঁটে একটি বড় ভাস্কুলার টিউমার নিয়ে জন্মগ্রহণ করেছিল। ক্ষত সঙ্কুচিত করার জন্য তাকে প্রাথমিকভাবে স্ক্লেরোসেন্ট এজেন্ট দিয়ে চিকিত্সা করা হয়েছিল, কিন্তু এটি সাহায্য করেনি।

SGPGI-এর চিকিৎসকদের দল সম্পূর্ণ টিউমার অপসারণ করতে হারমোনিক স্কালপেলের অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করেছে।

বুধবার অস্ত্রোপচারের পর সাঁইয়ের চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটি ভালো আছে।

হারমোনিক্স স্ক্যাল্পেল হল একটি অতিস্বনক শক্তি ডিভাইস যার একটি 7 মিমি জাহাজ সীল সংকেত রয়েছে।

এটিতে উন্নত অভিযোজিত টিস্যু প্রযুক্তি রয়েছে যা সুনির্দিষ্ট মাল্টিফাংশনালিটি এবং শক্তিশালী বড় জাহাজ সিল করার জন্য উন্নত হেমোস্ট্যাসিস প্রদান করে। এটি কম টিস্যুর ক্ষতি নিশ্চিত করে এবং 7 মিমি ব্যাস পর্যন্ত জাহাজগুলিকে সিল করে। ডিভাইসটি ব্লেডের মধ্যে উচ্চ-ফ্রিকোয়েন্সি (55,000 Hz) অতিস্বনক শক্তি প্রেরণ করে টিস্যু পরিষ্কার করে।

ডিভাইসের সক্রিয় ব্লেড 50-100 µm ভ্রমণে প্যাসিভ ব্লেডের বিপরীতে অনুদৈর্ঘ্যভাবে কম্পন করে, যা প্রচলিত পদ্ধতিতে রক্তবাহী জাহাজ পরিচালনার তুলনায় রক্তপাত কমায়।

“নতুন সরঞ্জামগুলি জন্মগত ভাস্কুলার টিউমারগুলির জন্য একটি গেমচেঞ্জার হতে পারে কারণ টিউমারটি সরানো হলে, প্রচুর পরিমাণে টিস্যু জড়িত থাকার কারণে অত্যধিক রক্তপাত দেখা যায়, তবে হারমোনিক স্ক্যাল্পেলের সাহায্যে, টিউমারটি অপসারণ করা আরও সুনির্দিষ্ট এবং সহজ। হয়। কম সময়ে রক্তপাত। এসজিপিজিআই-তে প্রথমবারের মতো এই ধরনের সার্জারি করা হয়েছে এবং এখন আমাদের কাছে ভাস্কুলার বিকৃতির চিকিত্সার জন্য এই উন্নত সুবিধা রয়েছে, "এসজিপিজিআইয়ের প্লাস্টিক সার্জারির এইচওডি রাজীব আগরওয়াল বলেছেন।