এমনকি পিএম মোদির ক্যারিশমা এবং সিএম আদিত্যনাথের জনপ্রিয়তা রাজনীতিতে বিজেপির মূল ভিত্তি হিসাবে অব্যাহত থাকায়, বিজেপি সাধারণ নির্বাচনে ইউপিতে তার সফল দৌড় বজায় রাখার জন্য কারণগুলি যোগ করছে।

দল জানে যে 80 টি আসন নিয়ে, কেন্দ্রে পরবর্তী সরকার গঠনে ইউপি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

বিজেপি কর্মীরা আত্মবিশ্বাসী যে হিন্দু নেতা হিসাবে সিএম আদিত্যনাথের ক্রমবর্ধমান মর্যাদা একজন প্রশাসক হিসাবে তার শক্ত ভাবমূর্তি এবং তার সর্বব্যাপী ক্যারিশমা 2024 সালের লোকসভা নির্বাচনে বিজেপির জন্য দুর্দান্ত বিজয় নিশ্চিত করবে।

2022 সালের বিধানসভা জয়ের পরে, এটি হল 'যোগী ফ্যাক্টর' যা উপ-নির্বাচন এবং সাম্প্রতিক পৌরসভা নির্বাচনে ওভারটাইম কাজ করছে, বিজেপির জন্য সুস্পষ্ট জয় নিশ্চিত করতে।

ইউপি-তে বিজেপির এখন পর্যন্ত একটাই কৌশল রয়েছে এবং তা হল নির্বাচনের জন্য ক্যাডারদের একত্রিত করা এবং বিশেষ করে প্রথম দুই দফায় ভোটের শতাংশ কমে যাওয়ার পরে নিয়মিত ফ্রিকোয়েন্সি সহ প্রতিটি বুথে পুনর্বিবেচনা করা।

"আমাদের কাছে প্রধানমন্ত্রী মোদী এবং সিএম যোগীর মতো ক্যারিশম্যাটিক নেতা রয়েছে এবং আমাদের যা করতে হবে তা আমাদের পদাতিক সৈন্যদের আত্মতুষ্টি থেকে বিরত রাখতে হবে। আমাদের 'পান্না প্রধান' এবং 'বিস্তারকরা' কাজ করছেন এবং আমাদের নেতারা সেই আসনে কাজ করছেন যেখানে তম দল তুলনামূলকভাবে দুর্বল বলে মনে হচ্ছে, "দলের একজন কর্মকর্তা বলেছেন।

ইতিমধ্যে বিজেপি, ক্ষমতা বিরোধী ফ্যাক্টরকে মোকাবেলা করতে ইতিমধ্যে কিছু আসনে প্রার্থী পরিবর্তন করেছে।

বিজেপির জন্য, প্রচারের সুর বিরোধী স্বজনপ্রীতি এবং দুর্নীতির ব্যর্থতা তুলে ধরে।

একটি খণ্ডিত বিরোধী দল, বিএসপি একটি ত্রিভুজাকার প্রতিদ্বন্দ্বিতাকে বাধ্য করে, একটি জাফরান তরঙ্গের জন্য জিনিসগুলিকে সহজ করে তুলছে।

বিজেপি 'লাভর্থী' ভোটব্যাঙ্কের দিকে মনোনিবেশ করছে, যার মধ্যে সংখ্যালঘু এবং দলিতরা একটি বড় অংশ তৈরি করে।

"এগুলি হল সেই গোষ্ঠীগুলি যারা কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের স্কিমগুলি থেকে উপকৃত হয়েছে এবং আমরা তাদের কাছে পৌঁছাচ্ছি। এটি জাতি বা ধর্মের প্রশ্ন নয় বরং সুবিধা না পাওয়ার প্রশ্ন," বলেছেন অংশের কর্মকতা।

মধ্যবিত্ত এবং উচ্চবর্ণের জন্য, মাফিয়ার বিরুদ্ধে সিএম আদিত্যনাথের বুলডোজার প্রচারও দলের নির্বাচনী কৌশলের একটি অংশ।

"ব্যবসায়ী এবং বিল্ডাররা আর চাঁদাবাজির অভিযোগ করছেন না এবং মাফিয়াদের দ্বারা জমি দখল করা হচ্ছে না। প্রচারে সুবিধার জন্য এটি ব্যবহার করা হচ্ছে, কর্মকর্তা যোগ করেছেন।

বিজেপি, তার পক্ষে ওজনের কারণগুলি সত্ত্বেও, আত্মতৃপ্তি ঘটতে দিচ্ছে না।

দলটি ইতিমধ্যেই তার বিচ্ছিন্ন মিত্র - সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি (এসবিএসপি) - এবং দারা সিং চৌহানের মতো নেতাদেরও ফিরিয়ে এনেছে যারা গত বছর দল ছেড়েছিলেন।

এসবিএসপি নেতা রাজভর এখন বিজেপির কাছে গান গাইছেন যা ওবিসি ভোটে, বিশেষ করে পূর্ব ইউপিতে প্রবেশের ব্যাপারে আত্মবিশ্বাসী।

বিরোধীদের পাল্টা সমালোচকদের চ্যালেঞ্জ করার জন্য পার্টির সোশ্যাল মিডিয়া টিম পুনরায় বুট করা হয়েছে।

তারকা প্রচারকদের ক্ষেত্রে, বিজেপি ফিল্ম স্টার বা ক্রিকেটারদের দিকে তাকাচ্ছে না।

মোদী ও যোগী থাকলে সেলিব্রিটিদের কার দরকার? কর্মচারি জিজ্ঞাসা.