মহারাজগঞ্জ/বালিয়া (ইউপি), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বুধবার উত্তর প্রদেশে তার মেয়াদে "বিদ্যুতের ঘাটতি" নিয়ে সমাজবাদী পার্টির নিন্দা করেছেন, একজন বলেছেন যে রমজানের সময় সরবরাহ নিরবচ্ছিন্ন ছিল কিন্তু জন্মাষ্টমীতে নয়।

রাজ্যে নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে শাহ বলেছিলেন যে এই লোকসভা নির্বাচন যারা রাম মন্দির নির্মাণ করেছিল এবং যারা রাম ভক্তদের বিরুদ্ধে গুলি চালায় তাদের মধ্যে একটি পছন্দ উপস্থাপন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী চারটি সমাবেশে ভাষণ দিয়েছেন -- প্রথমে মহারাজগঞ্জে, তারপর দেওরিয়া বালিয়া এবং রবার্টসগঞ্জে -- 1 জুন লোকসভা নির্বাচনের শেষ এবং সপ্তম ধাপে বিজেপি এবং এনডিএ প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাচ্ছেন।বালিয়ায় তার সমাবেশে বক্তৃতা - যেখানে বিজেপি প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্র শেখরের পক্ষে নীরজ শেখরের পক্ষে এম বীরেন্দ্র সিং মাস্তকে বসার টিকিট প্রত্যাখ্যান করেছিল - শাহ অখিলেশ যাদবের নেতৃত্বাধীন সমাজবাদ পার্টির বিরুদ্ধে একটি ব্রডসাইড শুরু করেছিলেন, অভিযোগ করে যে মাফিয়ারা হয়রানি করত তার শাসনের সময় মানুষ।

"যখন বিজেপি ক্ষমতায় এসেছিল, যোগী আদিত্যনাথকে মুখ্যমন্ত্রী করা হয়েছিল এবং মাফিয়াদের ঠিক করেছিল," শাহ বলেছিলেন।

উত্তরপ্রদেশও এসপি সরকারের আমলে বিদ্যুতের সমস্যার মুখোমুখি হয়েছিল, তিনি বলেছিলেন।"সেখানে মাত্র তিন-চার ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ ছিল। রমজানের সময় নিরবচ্ছিন্ন সরবরাহ ছিল কিন্তু জন্মাষ্টমীতে নয়। (রমজান মে তো পুরি আতি থি, মাগা জন্মাষ্টমী কে দিন নেই আতি থি। বিজেপি ক্ষমতায় আসার পর, আমাদের মুখ্যমন্ত্রী যোগী) আদিত্যনাথ 18 ঘন্টা বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করেছেন,” তিনি বলেছিলেন।

বিজেপি প্রার্থী শশাঙ্ক মান ত্রিপাঠীর সমর্থনে দেওরিয়ায় তার ভোট সভায়, শাহ 70 বছরেরও বেশি সময় ধরে রা মন্দিরের নির্মাণ স্থগিত করার জন্য বিরোধীদের অভিযুক্ত করেছিলেন এবং বলেছিলেন যে মন্দিরটি শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কারণেই নির্মিত হতে পারে।

"এই নির্বাচন তাদের মধ্যে যারা রাম মন্দির নির্মাণ করেছিল এবং যারা রাম ভক্তদের উপর গুলি চালিয়েছিল," তিনি 1990 সালে কার সেবকদের উপর গুলি চালানোর কথা উল্লেখ করে বলেছিলেন, যখন প্রয়াত মুলায়ম সিং যাদব উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন।তার মহারাজগঞ্জের সমাবেশেও, শাহ ভারতের ব্লক মিত্র সমাজবাদ পার্টি এবং কংগ্রেসকে কটাক্ষ করেছেন, বলেছেন যে তারা ইতিমধ্যেই লোকসভা নির্বাচনে তাদের পরাজয়ের জন্য ইলেকট্রনি ভোটিং মেশিনকে দায়ী করার সিদ্ধান্ত নিয়েছে।

"গণনা 4 জুন। বিকেলে দুই 'শেহজাদে' (রাহুল গন্ধ এবং অখিলেশ যাদব) একটি সংবাদ সম্মেলন করবেন এবং বলবেন যে ইভিএম ত্রুটিপূর্ণ ছিল বলে আমরা নির্বাচনে হেরেছি," তিনি বলেছিলেন।

দলের প্রার্থী পঙ্কজ চৌধুরীর সমর্থনে সমাবেশে তিনি বলেন, "মোদি পাঁচ দফা ভোটে 310টি আসন অতিক্রম করেছেন। রাহুল বাবা আপনি 40টি আসনও পাবেন না এবং অন্য 'শেহজাদে' (অখিলেশ যাদব) মাত্র চারটি আসন পাবে।" .2019 সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস 52টি আসন জিতেছিল যখন সমাজবাদী পার্টি (এসপি) মাত্র পাঁচটি।

বিরোধীদের কাছে প্রধানমন্ত্রী প্রার্থী নেই এবং তারা বলে যে পাঁচ বছরে তাদের পাঁচটি প্রধানমন্ত্রী হবে, শাহ বলেছিলেন। "এটা সাধারণ দোকান নয়, ১৩০ কোটি মানুষের দেশ। এমন প্রধানমন্ত্রী কি কাজ করতে পারেন?"

বিরোধীদের নিশানা করে তিনি বলেন, কংগ্রেস নেতারা দাবি করেন যে পাকিস্তানের কাছে পরমাণু বোমা আছে কিন্তু বিজেপি "এটম বোমাকে ভয় পায় না"।"পাকিস্তান-অধিকৃত কাশ্মীর ভারতের একটি অংশ ছিল এবং থাকবে। এবং আমরা এটি ফিরিয়ে নেব," তিনি জোর দিয়েছিলেন।

সাহারার 'কেলেঙ্কারি' উল্লেখ করে শাহ দাবি করেন যে দলগুলো বর্তমানে বিরোধী দল ক্ষমতায় ছিল তখন এটি ঘটেছিল। "অখিলেশ যাদব, আপনার সরকারে কেলেঙ্কারি ঘটেছে! মোদীজি টাকা ফেরতের প্রক্রিয়া শুরু করেছিলেন (সাহারা 'কেলেঙ্কারি' দ্বারা প্রভাবিত গ্রাহকদের কাছে," তিনি বলেছিলেন।

সাহারা গ্রুপ সংস্থাগুলিকে পঞ্জি স্কিমগুলির সাথে প্রবিধান লঙ্ঘনের জন্য অভিযুক্ত করা হয়েছিল গ্রুপটি অভিযোগ অস্বীকার করেছে৷প্রবীণ বিজেপি নেতা বিগত সরকারগুলিকে ডাউ চিনিকলগুলি বন্ধ করার জন্য অভিযুক্ত করেছিলেন এবং প্রতিশ্রুতি দিয়েছিলেন যে বিজেপি আবার ক্ষমতায় এলে মহারাজগঞ্জে একটি নতুন মেগা চিনিকল তৈরি করা হবে।

দেওরিয়ায় সমাবেশে শাহ দাবি করেন কংগ্রেস সরকারের আমলে ব্যাপক সন্ত্রাসী হামলা হয়েছে। "যখন নরেন্দ্র মোদি ক্ষমতায় আসেন, আমরা সার্জিক্যাল স্ট্রাইক এবং এয়ার স্ট্রাইক করি এবং পাকিস্তানকে তাদের বাড়িতে আঘাত করি এবং সন্ত্রাসবাদের অবসান করি।"

তিনি বিরোধী দলগুলিকে তাদের ভোট ব্যাঙ্ককে খুশি করার জন্য SC/ST/OBC-এর জন্য সংরক্ষণ শেষ করার চেষ্টা করার অভিযোগ করেছেন।"আমি একটি 'মোদী গ্যারান্টি' দিতে চাই, এমনকি বিজেপির একজন সাংসদ সংসদে না থাকা পর্যন্ত কেউ এসসি/এসটি এবং ওবিসি সংরক্ষণে হাত দিতে পারবে না। এই লোকেরা তুষ্টির রাজনীতির জন্য অনগ্রসর শ্রেণীর সংরক্ষণ কমিয়ে দিয়েছে।" সে বলেছিল.

মাফিয়াদের বিরুদ্ধে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সিদ্ধান্তমূলক পদক্ষেপের জন্য তিনি আদিত্যন্তের প্রশংসা করেছেন। "যোগী জি তার পরিচ্ছন্নতা অভিযান এবং মাফি তার নিজস্ব 'স্টাইলে' মশা পরিষ্কার করেছেন।"

তার রবার্টসগঞ্জ সমাবেশে, শাহ অভিযোগ করেন যে 1989 সালে, এসপি সরকার সেখানে একটি সিমেন্ট কারখানার বিরুদ্ধে প্রতিবাদকারী আদিবাসীদের উপর গুলি চালানোর নির্দেশ দেয়।"মোদীকে প্রধানমন্ত্রী করুন এবং সমস্ত আদিবাসীরা 'বন অধিকার পাত্তা' (বন ব্যবহারের অধিকার) পাবে। এসপির সাথে যুক্ত লোকেরা অবৈধ খনন করে আদিবাসীদের অধিকার কেড়ে নিয়েছে।

"মোদি এখান থেকে আহরিত খনিজগুলির একটি অংশ উপজাতীয়দের জন্য সংরক্ষিত করেছেন বি একটি জেলা খনিজ তহবিল তৈরি করেছেন। বিজেপি কানহার প্রকল্পটিও সম্পূর্ণ করেছে এবং আদিবাসীদের ক্ষেতে জল সরবরাহ করেছে," তিনি বলেছিলেন।"এই পুরো এলাকাটি উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড়ের সীমান্তে। এটি নকশালবাদ দ্বারা প্রভাবিত হয়েছিল। মোদী সরকার নকশালবাদকে শেষ করেছে। ছয়-সাত বছর আগে, মির্জাপুর এবং সোনভদ্রে পানীয় জল পাওয়া খুব কঠিন ছিল। তিন বছরের মধ্যে ঘরে ঘরে কলের জল দেওয়ার কাজ শেষ করতে চলেছে বিজেপি।