মিরাট (ইউপি), সাহারানপুরের নবনির্বাচিত কংগ্রেস সাংসদ ইমরান মাসুদ সোমবার বলেছেন যে উত্তরপ্রদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে এবং সরকারের বুলডোজারের হুমকি অপরাধীদের উপর কোন প্রভাব ফেলছে না।

সম্প্রতি গাজিয়াবাদে আম বাগানের ঠিকাদার এবং তার ছেলেকে হত্যার ঘটনায় লোকসভার সাংসদ সোমবার এখানে রসুলপুর ধৌলদি পৌঁছেছেন এবং পরিবারের সদস্যদের সাথে দেখা করেছেন।

নিহতের স্বজনদের সান্ত্বনা জানিয়ে মাসুদ বলেছিলেন যে তিনি পরিবারের সাথে তাদের সম্ভাব্য সব উপায়ে সহায়তা করবেন।

বিজেপি নেতৃত্বাধীন রাজ্য সরকারের নিন্দা জানিয়ে তিনি বলেন, "উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে। সরকার অবশ্যই বুলডোজারের কথা বলে, কিন্তু অপরাধীদের ওপর এর কোনো প্রভাব নেই।"

তিনি দাবি করেন যে উত্তরপ্রদেশে অপরাধের হার বর্তমানে শীর্ষে রয়েছে।

কংগ্রেসের মুখপাত্র হরিকিশান আম্বেদকর, যিনি মাসুদের সাথে ছিলেন, বলেছেন যে দল শীঘ্রই রাজ্যে ক্রমবর্ধমান অপরাধের বিরুদ্ধে আন্দোলন শুরু করবে।

55 বছর বয়সী আম বাগানের ঠিকাদার এবং তার ছেলেকে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে এবং তার ছোট ছেলে সেচের জল পরিবর্তন নিয়ে বিরোধের কারণে গাজিয়াবাদ জেলার নিওয়ারি এলাকায় গুলিবিদ্ধ হয়েছে।

নিহতরা, যারা মিরাটের বাসিন্দা, পাপ্পু এবং তার 26 বছর বয়সী ছেলে রাজা হিসাবে চিহ্নিত। গত ২১ জুন গুলিতে পাপ্পুর ছোট ছেলে চাঁদ (২২) আহত হয় এবং তার চিকিৎসা চলছে।

উপ-পুলিশ কমিশনার (গ্রামীণ) বিবেক চাঁদ যাদব জানিয়েছেন, নিহতদের পরিবারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে সাতজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

তিন অভিযুক্ত - বিট্টু ত্যাগী, তার ভাই দীপক ত্যাগী এবং তাদের বাবা সুধীর ত্যাগী - গ্রেপ্তার করা হয়েছে এবং অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে, যাদব আগে বলেছিলেন।