কার্সের বিরুদ্ধে 201 থেকে 2019 সালের মধ্যে বিভিন্ন ক্রিকেট ম্যাচে 303টি বাজি রাখার অভিযোগ আনা হয়েছিল৷ কার্স সেই গেমগুলিতে বাজি রাখেননি যেখানে তিনি অংশগ্রহণ করছেন ক্রিকেটের বাজির অখণ্ডতার নিয়ম মানে কোনও পেশাদার অংশগ্রহণকারীকে (খেলোয়াড় কোচ, বা অন্যান্য সহায়তা কর্মী) বাজি ধরার অনুমতি নেই৷ বিশ্বের যে কোনো স্থানে যে কোনো ক্রিকেটে। এইভাবে, ক্রিকেট নিয়ন্ত্রক তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে, যার তম প্রতিবেদন শুক্রবার প্রকাশিত হয়েছে।

28 বছর বয়সী কারস হলেন একজন দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণকারী ইংরেজ ক্রিকেটার, যিনি ঘরোয়া পর্যায়ে ডারহাম কাউন্টি ক্রিকেট ক্লাবের প্রতিনিধিত্ব করেন এবং ডানহাতি পেসার হিসেবে 14টি ওডিআই এবং তিনটি টি-টোয়েন্টি খেলেছেন।

দুর্নীতিবিরোধী তদন্ত প্রতিবেদন অনুসারে, কার্স তদন্তের সময় ক্রিকেট নিয়ন্ত্রকের সাথে সহযোগিতার অভিযোগ স্বীকার করেছেন এবং তিনি তার কর্মের জন্য উল্লেখযোগ্য অনুশোচনা প্রদর্শন করেছেন। কার্সের ক্রিয়াকলাপ থেকে বৃহত্তর অখণ্ডতার উদ্বেগের পরামর্শ দেওয়ার কোনও প্রমাণ নেই।

"অন্যান্য উল্লেখযোগ্য প্রশমনের কারণগুলি ক্রিকেট রেগুলেটো এবং ক্রিকেট ডিসিপ্লিন কমিশন কর্তৃক অনুমোদন নির্ধারণের সময় বিবেচনা করা হয়েছিল। 28 মে, 2024 এবং 28 আগস্ট 2024 এর মধ্যে কারসকে যে কোনও ক্রিকেটে খেলা থেকে স্থগিত করা হবে," ক্রিকেট নিয়ন্ত্রক একটি প্রতিবেদনে বলেছে। শুক্রবার।

"প্রদত্ত কার্স পরবর্তী দুই বছরে দুর্নীতিবিরোধী নিয়মের বিপরীতে আর কোনো অপরাধ না করে। তাকে আর কোনো শাস্তির সম্মুখীন হতে হবে না," প্রতিবেদনে বলা হয়েছে।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড ক্রিকেট নিয়ন্ত্রকের সিদ্ধান্তকে মেনে নিয়েছে এবং সমর্থন করেছে।

"আমরা ক্রিকেট নিয়ন্ত্রকের সিদ্ধান্তকে সমর্থন করি এবং ব্রাইডনের ক্ষেত্রে প্রশমিত করার কারণগুলির বিষয়ে তাদের বিবেচনাকে সমর্থন করি। তিনি সহযোগিতা করেছেন এবং তার কর্মের জন্য অনুশোচনা প্রকাশ করেছেন। আমরা সন্তুষ্ট যে ব্রাইডন এই লঙ্ঘনের পর থেকে পাঁচ বছরে বৃদ্ধি দেখিয়েছে এবং একটি বৃহত্তর প্রদর্শন করেছে। হাই দায়িত্ব বোঝা,” ইসিবি একটি বিবৃতিতে বলেছে।

"আমরা আশাবাদী যে তার মামলা অন্যান্য ক্রিকেটারদের জন্য একটি শিক্ষামূলক উদাহরণ হিসাবে কাজ করতে পারে," একজন ইসিবি মুখপাত্র বলেছেন, "আমরা এই বিষয়গুলিকে অত্যন্ত গুরুত্ব সহকারে নিয়েছি এবং ক্রিকেটে দুর্নীতিবিরোধী লঙ্ঘনের কোনো প্রকারকে ক্ষমা করি না।"

ক্রিকেট নিয়ন্ত্রকের অন্তর্বর্তীকালীন পরিচালক ডেভ লুইস বলেছেন, "ক্রিকে রেগুলেটর বুঝতে পারে যে অংশগ্রহণকারীরা যে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে পারে এবং যারা এগিয়ে আসতে চায় তাদের বোঝার ও সমর্থন সহ ন্যায্যভাবে মামলা পরিচালনা করবে। PCA বা অন্যান্য বিশ্বস্ত পেশাদার উত্স থেকে সহায়তা নেওয়ার জন্য উদ্বেগ।