আহমেদাবাদ, শনিবার আহমেদাবাদের একটি মাদ্রাসায় জরিপ করতে গেলে একটি সরকারী স্কুলের অধ্যক্ষকে একটি দল ও লোক দ্বারা মারধর করা হয়েছিল, পুলিশ জানিয়েছে।

একজন পুলিশ আধিকারিক জানিয়েছেন, বেআইনি সমাবেশ, দাঙ্গা এবং স্বেচ্ছায় ক্ষতিগ্রস্থ ডাকাতি এবং অপরাধমূলক ভয় দেখানোর জন্য পাঁচ থেকে সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করার পরে পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

শ্রুতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ সন্দীপ প্যাটেল, সরকারি অনুশীলনের অংশ হিসাবে, শহরের দারিয়াপুর এলাকার মাদ্রাজে গিয়েছিলেন, সেখানে ছাত্রদের সংখ্যা এবং এর পরিকাঠামো সহ বিশদ সংগ্রহ করতে, কর্মকর্তা বলেছেন।

প্রাঙ্গণটি বন্ধ পেয়ে তিনি বাইরে থেকে এর ছবি তুলতে শুরু করেন। ঠিক তখনই, একদল লোক তার কাছে আসে এবং সে কী করছে তা জানতে চায়।

তিনি একটি স্কুলের অধ্যক্ষ এবং সরকারী নির্দেশ অনুযায়ী ছবি তোলার বিষয়টি দলটিকে বোঝানো সত্ত্বেও তারা তাকে মারধর করে এবং হাই মোবাইল ফোন ও কাগজপত্র ছিনিয়ে নেয়।

গোষ্ঠীটি তাকে হত্যার হুমকিও দিয়েছিল, প্যাটেল তার অভিযোগে বলেছেন, তিনি কোনওভাবে ঘটনাস্থল থেকে পালিয়ে গিয়েছিলেন।

“এই ঘটনায় আমরা দুজনকে গ্রেপ্তার করেছি। আমি আরও তদন্ত করছি,” দারিয়াপুর থানার অফিসার জানান।

আহমেদাবাদ মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (এএমসি) শিক্ষা কমিটির আধিকারিক লবধীর দেসা বলেছেন যে সরকারী আদেশ অনুসারে এই জাতীয় বেশ কয়েকটি প্রাঙ্গণ জরিপ করা হয়েছিল।

"আমরা 175টি মাদ্রাসায় একটি জরিপ পরিচালনা করেছি এবং প্রতিটি দলে দু'জন সদস্যের সমন্বয়ে আমরা অনুশীলনের সময় সমর্থন পেয়েছি," তিনি বলেছিলেন।