26 বছর বয়সী অ্যাথলিটকে তার স্বাস্থ্যের বিষয়ে একটি আপডেট জারি করতে হয়েছে যখন তম আয়োজকরা অফিসিয়াল বিবৃতিতে বলেছে যে নীরজ প্রশিক্ষণের সময় একটি চোট পেয়েছেন যা 28 মে থেকে আমি যে ইভেন্টটি শুরু করতে যাচ্ছি তাতে তার অংশগ্রহণ সীমিত করবে।

"সবাইকে অভিবাদন! একটি সাম্প্রতিক থ্রোয়িং সেশনের পরে, আমি অস্ট্রাভাতে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছি কারণ আমি আমার অ্যাডক্টরের মধ্যে কিছু অনুভব করেছি। অতীতে আমার এটির সাথে সমস্যা ছিল এবং এই পর্যায়ে এটিকে ঠেলে দিলে আঘাত হতে পারে, "নীরজ ইনস্টাগ্রামের গল্পে স্পষ্ট করেছেন।

“শুধু স্পষ্ট করার জন্য যে আমি আহত নই তবে আমি অলিম্পিক বছরে কোনও ঝুঁকি নিতে চাই না তাই এই সিদ্ধান্ত নিতে হয়েছিল। একবার আমি অনুভব করি যে এটি সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করা হয়েছে, প্রতিযোগিতায় ফিরে যাব। আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ,” তিনি যোগ করেছেন।

এর আগে, আয়োজকরা বলেছিলেন যে নীরজ দুই সপ্তাহ আগে প্রশিক্ষণের সময় অ্যাডাক্টর পেশীতে চোট পেয়েছিলেন। তিনি শুধুমাত্র অতিথি হিসেবে অ্যাথলেট মিটে যোগ দেবেন।

"দুই সপ্তাহ আগে ট্রেনিংয়ে যে ইনজুরির কারণে (অ্যাডাক্টর পেশী) সে অস্ট্রাভাতে ফেলতে পারবে না," আয়োজকরা এর আগে বিবৃতিতে বলেছিল।

"তিনি অতিথি হিসাবে অনুষ্ঠানে আসবেন," এটি যোগ করেছে।

নীরজ এই মাসের শুরুর দিকে দোহা ডায়মন্ড লীগে দ্বিতীয় স্থান অর্জন করে তার মরসুম শুরু করেছিলেন। ফেডারেশন কাপে ৮২.২৭ মিটার থ্রো করে সোনা জিতে প্রায় তিন বছর পর ঘরোয়া প্রতিযোগিতায় ফিরে আসেন, ডিপি ম্যানকে ভুবনেশ্বরের দ্বিতীয় স্থানে ঠেলে দেন।