গুয়াহাটি (আসাম) [ভারত], আসামের সবচেয়ে বড় উৎসব রোঙ্গালির 8 তম সংস্করণ, যা গুয়াহাটির খানাপাড়া গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছিল, আসামের উপজাতি এবং সম্প্রদায়ের একটি বড় ক্যানভাস প্রদর্শন করে, তাদের জীবনযাত্রা এবং সংস্কৃতি প্রদর্শন করে।

এএনআই-এর সাথে কথা বলার সময়, উৎসবের সংগঠক শ্যামকানু মহন্ত বলেন, "রোঙ্গালির আয়োজন করা হচ্ছে 21-23 জুন পর্যন্ত। রোঙ্গালি 2015 সালে শুরু হয়েছিল এবং এটি এখন আসামের সবচেয়ে বড় সংগঠিত উৎসবে পরিণত হয়েছে। উৎসবটি আসামের সম্প্রদায় এবং উপজাতিদের প্রদর্শন করে। সৃজনশীলতা এবং উদ্যোক্তাদের জন্য একটি প্ল্যাটফর্ম যা বেশিরভাগ ডিজাইনার, শিল্পী এবং তরুণ সঙ্গীতশিল্পীদের তাদের প্রতিভা প্রদর্শন করতে সাহায্য করেছে এবং এটি জনপ্রিয়তা অর্জন করেছে।"

"রোঙ্গালি হল সৃজনশীলতার একটি প্ল্যাটফর্ম, শিল্পের একটি বৃহৎ প্রদর্শনী, উত্তর পূর্ব ভারতের জনপ্রিয় সঙ্গীত উৎসব, রোঙ্গালি ফ্যাশন উইকেন্ড এবং আরও অনেক কিছু," তিনি বলেছিলেন।

আয়োজকদের মতে, রোঙ্গালি যা উদ্যোক্তার একটি প্ল্যাটফর্ম, যেখানে আসামের পণ্যগুলির একটি বড় প্রদর্শনী মানুষের একটি প্রধান আকর্ষণ হয়ে উঠেছে।

রোঙ্গালি মিউজিক অ্যাওয়ার্ডগুলি আসামের কিছু অসামান্য সঙ্গীত প্রতিভাকেও পুরস্কৃত করেছে, এবং আসামের উদ্যোক্তা সংস্কৃতিকে উত্সাহিত করার জন্য রোঙ্গালি উদ্যোক্তা পুরস্কারও দেওয়া হয়েছিল।

উৎসবে সংগীত পরিবেশন, নৃত্য এবং বিভিন্ন উপজাতির সংস্কৃতি পরিবেশিত হয়। তাছাড়া উৎসবে বিভিন্ন উপজাতির খাবারও পাওয়া যেত।

রোঙ্গালি আসামের একটি উত্সব যার উদ্দেশ্য আসামকে বিনিয়োগ, পর্যটন এবং ব্যবসার জন্য একটি আদর্শ গন্তব্য হিসাবে দেখানো এবং রাজ্যে সম্প্রীতি প্রচার করা।

গান, নৃত্য, ফ্যাশন, শিল্প, কারুকাজ, রঙ এবং সংস্কৃতির ক্ষেত্রে রঙ্গালি আসামের সেরাকে একটি সাধারণ প্ল্যাটফর্মে নিয়ে আসে।