বৃহস্পতিবার চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে শুরু হওয়া বাংলাদেশের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ দিয়ে ভারত তাদের WTC 2023-25 ​​অভিযান শুরু করেছে। এই সিরিজটি চ্যালেঞ্জিং মৌসুমে প্রথম যেটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরও তিনটি হোম টেস্ট এবং অস্ট্রেলিয়ায় পাঁচ ম্যাচের সিরিজ অন্তর্ভুক্ত রয়েছে।

কোহলি, যিনি সর্বশেষ 2024 সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি সিরিজের সময় একটি টেস্ট খেলেছিলেন, তার ছেলের জন্মের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী লাল বলের সিরিজ মিস করেন। তার অনুপস্থিতিতে, অধিনায়ক রোহিত শর্মার অধীনে ভারত ইংল্যান্ডের বিপক্ষে ৪-১ গোলে জয় পায়।

রায়না, কোহলির প্রত্যাবর্তনের প্রতিফলন, উচ্চ প্রত্যাশা প্রকাশ করেছেন। "রোহিত একজন দুর্দান্ত অধিনায়ক এবং ভারতীয় দল যখন T2O বিশ্বকাপের ট্রফি তুলেছিল তখন তিনি তা প্রমাণ করেছিলেন। তবে বিরাট কোহলির লাল বলের ক্রিকেটে ফিরে আসার দিকে মনোযোগ দেওয়া হবে। তিনি টেস্ট ম্যাচ পছন্দ করেন এবং তাদের অনেক সম্মান দেন। নেতৃত্ব দিচ্ছেন। ডব্লিউটিসি-তে, ভারত প্রায় 10 টি ম্যাচ খেলবে এবং আমি বিশ্বাস করি বিরাট এই টেস্ট চক্রে নরক রান করবে," রায়না আইএএনএসকে বলেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে তার সাম্প্রতিক পারফরম্যান্স উল্লেখ করে রায়না চাপের মধ্যে কোহলির স্থিতিস্থাপকতার উপর জোর দিয়েছিলেন। “বিরাট চাপের মধ্যে উন্নতি করে, এবং এই পুরো টেস্ট মরসুম তাকে অ্যাকশনের কেন্দ্রে দেখতে পাবে। বাংলাদেশের শক্তিশালী পেসার আছে, কিন্তু হারিস রউফের মতো বোলারদের বিরুদ্ধে কোহলি তার দক্ষতা দেখিয়েছেন। চ্যালেঞ্জগুলি তাকে উত্সাহিত করে, এবং আমি আশা করি সে উজ্জ্বল হবে,” রায়না যোগ করেছেন।

ভারতীয় দল, বর্তমানে নয়টি ম্যাচে ছয়টি জয়ের পরে 68.52 শতাংশ রেটিং নিয়ে WTC স্ট্যান্ডিংয়ে নেতৃত্ব দিচ্ছে, তাদের অবস্থান শক্ত করার লক্ষ্য রাখে। ফাইনালে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার কাছে হেরে শেষ দুই WTC সংস্করণে তারা রানার্স আপ হয়ে উঠেছিল। আসন্ন সিরিজে একটি শক্তিশালী পারফরম্যান্স গুরুত্বপূর্ণ হবে কারণ তারা মৌসুমের শেষের দিকে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে।

ছয় টেস্টে তিনটি জয়ের পর ৪৫.৮৩ শতাংশ নিয়ে ডব্লিউটিসি টেবিলে চতুর্থ স্থানে থাকা বাংলাদেশ তাদের অবস্থান উন্নত করতে এবং শীর্ষ দলগুলোকে চ্যালেঞ্জ জানাতে আগ্রহী।