নিউজভাইর

ব্যাঙ্গালোর (কর্নাটক) [ভারত], 16 সেপ্টেম্বর: বিশ্ববিখ্যাত মানবতাবাদী এবং আধ্যাত্মিক নেতা গুরুদেব শ্রী শ্রী রবিশঙ্করের উপস্থিতিতে, দিল্লির ভারত মন্ডপমে, আর্ট অফ লিভিং এবং এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। মহাপরিচালক পুনর্বাসন, প্রাক্তন সেনা বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, ভারত সরকার। এই সহযোগিতা স্ব-কর্মসংস্থানের সুযোগ তৈরি করে এবং সম্প্রদায় পরিষেবাগুলি উন্নত করে প্রাক্তন সেনাদের ক্ষমতায়নের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে৷

অংশীদারিত্বটি মডেল গ্রাম তৈরি সহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের মাধ্যমে প্রাক্তন সেনাদের পুনর্বাসনের উপর দৃষ্টি নিবদ্ধ করে। প্রাক্তন সৈন্যরা, স্থানীয় সম্প্রদায়ের সাথে, বৃদ্ধি এবং স্থিতিস্থাপকতা বৃদ্ধির লক্ষ্যে নেতৃত্ব প্রশিক্ষণ এবং সচেতনতামূলক প্রোগ্রামে অংশগ্রহণ করবে।

প্রাক্তন সৈনিক এবং স্থানীয় জনগণ উভয়ের থেকে প্রশিক্ষিত নেতা এবং উদ্যোক্তাদের একটি দল তৈরি করে, এই উদ্যোগটি জাতীয় গ্রামীণ জীবিকা মিশনের (NRLM) লক্ষ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ। একসাথে, তারা স্থানীয় যুবকদের জড়িত এবং অনুপ্রাণিত করবে, তাদের ভূমিকা, দায়িত্ব এবং NRLM এর মাধ্যমে উপলব্ধ সুবিধাগুলি বুঝতে সাহায্য করবে, একটি শক্তিশালী, আরও স্বনির্ভর গ্রামীণ ভারতের জন্য পথ প্রশস্ত করবে।

গুরুদেব শ্রী শ্রী রবিশঙ্করের দৃষ্টিভঙ্গি এই উদ্যোগকে পরিচালনা করে, এর লক্ষ্য টেকসই জীবিকা তৈরি করা এবং প্রাক্তন সৈনিক এবং গ্রামীণ সম্প্রদায়ের মধ্যে একইভাবে সেবা ও নেতৃত্বের মনোভাব গড়ে তোলা।

বিশ্ববিখ্যাত মানবতাবাদী এবং আধ্যাত্মিক নেতা গুরুদেব শ্রী শ্রী রবিশঙ্কর দ্বারা অনুপ্রাণিত; আর্ট অফ লিভিং হল একটি বিশ্বব্যাপী অলাভজনক সংস্থা যা শান্তি, মঙ্গল এবং মানবিক সেবায় নিবেদিত। সামগ্রিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ, আর্ট অফ লিভিং জল সংরক্ষণ, টেকসই কৃষি, বনায়ন, বিনামূল্যে শিক্ষা, দক্ষতা উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, সমন্বিত গ্রাম উন্নয়ন, পুনর্নবীকরণযোগ্য শক্তি এবং বর্জ্য ব্যবস্থাপনা সহ বিভিন্ন উদ্যোগকে চ্যাম্পিয়ন করে। এই বহুমুখী প্রচেষ্টার মাধ্যমে, আর্ট অফ লিভিং ইতিবাচক সামাজিক এবং পরিবেশগত প্রভাব তৈরি করার চেষ্টা করে, সকলের জন্য আরও টেকসই এবং সুরেলা ভবিষ্যত গড়ে তোলে।

অনুসরণ করুন: www.instagram.com/artofliving.sp

টুইট: twitter.com/artofliving_sp

বার্তা: www.linkedin.com/showcase/artofliving-sp