পাটনা (বিহার) [ভারত], রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব শুক্রবার বলেছেন যে আরজেডিই একমাত্র দল যে ভারতীয় জনতা পার্টির সামনে "আপস বা নতজানু" নয়৷

শুক্রবার RJD এর 28 তম প্রতিষ্ঠা দিবস উদযাপন করেছে তেজস্বী যাদব বলেছেন যে দলের লড়াই দুর্বল এবং বঞ্চিতদের জন্য।

"জনতা দল (ইউ) থেকে যারা ক্ষমতার লোভে তাদের আদর্শের সাথে আপস করেছে এবং বিজেপির সাথে জোট করেছে। রাষ্ট্রীয় জনতা দলই একমাত্র দল যে বিজেপির সামনে আপস করেনি বা নতজানু হয়নি। ক্ষমতায় থাকাটাই সবচেয়ে বড় বিষয় নয়। আমাদের লড়াই যারা দুর্বল এবং বঞ্চিত তাদের জন্য,” তেজস্বী বলেছেন।

আরজেডি নেতা বলেন, লোকসভা নির্বাচনে আরজেডি-র ভোটের হার ৯ শতাংশ বেড়েছে।

"লোকসভা নির্বাচনে, আমাদের ভোটের ভাগ বেড়েছে 9 শতাংশ, যেখানে NDA-এর ভোটের ভাগ কমেছে 6 শতাংশ। আজ আরজেডি 4টি আসন জিতেছে। আমরা আরও বেশি জিততে পারতাম। তারপরও, আমাদের জোট 9টি আসন জিতেছে। এই লোকসভা ভোটে,” তিনি যোগ করেছেন।

তেজশ্বি জোর দিয়েছিলেন যে ভারতীয় জনতা পার্টি সংরক্ষণের বিরুদ্ধে, যোগ করেছেন যে মহাগঠবন্ধন সরকারই সংরক্ষণের কোটা 75 শতাংশে উন্নীত করেছে।

"যদি কেউ সংরক্ষণের কোটা 75 শতাংশে উন্নীত করে, তা ছিল মহাগঠবন্ধন সরকার। বিজেপি সংরক্ষণের বিরুদ্ধে। বিহারে এনডিএ-বিজেপি সরকার ক্ষমতায় আসার পর, তারা রাজ্যে সংরক্ষণ বৃদ্ধি বন্ধ করে দিয়েছে। এই কারণেই আমরা বলে আসছে যে বিজেপি কেবল বিহারের বিরুদ্ধে নয়, সংরক্ষণের বিরুদ্ধেও, "আরজেডি নেতা বলেছিলেন।

রাষ্ট্রীয় জনতা দলের নেতা আজ এর প্রতিষ্ঠার ২৮ বছর উদযাপন করছিলেন। RJD 1997 সালের 5 জুলাই অস্তিত্বে আসে।