ভারত, 11 জুলাই, 2024 - Ayekart, একটি নেতৃস্থানীয় এগ্রিফুড ফিনটেক প্ল্যাটফর্ম, গ্রামীণ ফাউন্ডেশন ইন্ডিয়ার সাথে একটি কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করেছে। এই সহযোগিতার লক্ষ্য হল Ayekart-এর Ayekrishi প্ল্যাটফর্ম (PaaS) এবং ভারতে গ্রামীণ ফাউন্ডেশনের সাথে সংযুক্ত কৃষক প্রযোজক সংস্থাগুলির (FPOs) সাথে এমবেডেড ফিনান্স সহ বাজার সংযোগ পরিষেবাগুলি প্রসারিত করা, আর্থিক অন্তর্ভুক্তি জোরদার করা এবং প্রান্তিক সম্প্রদায়গুলিকে সক্রিয় করা, প্রধানত মহিলাদের উপর দৃষ্টি নিবদ্ধ করা৷ Ayekart, খাদ্য এবং কৃষি মূল্য শৃঙ্খলে ভারতের সর্বাগ্রে সমন্বিত প্রযুক্তির প্ল্যাটফর্ম, যুগান্তকারী সমাধানের একটি পরিসর উন্মোচন করে সেগমেন্টের মধ্যে একটি রূপান্তর চালাচ্ছে।

এই রূপান্তরের কেন্দ্রবিন্দু হল আয়েকৃশি, এফপিও ম্যানেজমেন্ট টুল যা দক্ষতার আলোকবর্তিকা, ব্যবসায়িক প্রক্রিয়া সহজ করে এবং কার্যকারিতা বৃদ্ধি করে। FPOগুলি বাজারের সংযোগের জন্য এবং সরবরাহকারীর নেটওয়ার্কগুলি অ্যাক্সেস করার জন্য Ayekrishi ব্যবহার করতে পারে। প্ল্যাটফর্মটিতে FPO-কে ​​কার্যকরভাবে তাদের ক্রিয়াকলাপ সংগঠিত করতে সহায়তা করার জন্য পরিকল্পনা বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত রয়েছে এবং FPO-কে ​​সিদ্ধান্ত গ্রহণ এবং কৌশল বিকাশে সহায়তা করার জন্য পরামর্শমূলক পরামর্শ প্রদান করে।

ভারতে আয়েকার্ট এবং গ্রামীণ ফাউন্ডেশনের মধ্যে সহযোগিতার প্রাথমিক উদ্দেশ্য হল বাজার সংযোগ কার্যক্রম এবং গ্রামীণ দ্বারা প্রচারিত FPO ব্যবস্থাপনার জন্য আয়কৃশিকে একীভূত করা। এই সহযোগিতা FPO গুলিকে উল্লেখযোগ্যভাবে উপকৃত করবে, যার মধ্যে রয়েছে বিভিন্ন বিপণনযোগ্য পণ্যের অ্যাক্সেস এবং চাহিদা ও সরবরাহের অবস্থার উপর ভিত্তি করে পণ্য সংগ্রহ ও বিক্রয়ে সহায়তা। গ্রামীণ এই প্রচেষ্টাগুলিকে সমর্থন করে, কৃষক/এফপিওগুলিকে লাভজনক বাজারের সাথে সংযুক্ত করার লক্ষ্যের সাথে সারিবদ্ধ করে, ফাউন্ডেশনের সম্পৃক্ততা আয়কৃশি প্ল্যাটফর্মকে কার্যকরভাবে লাভ করার জন্য FPO-দের প্রয়োজনীয় সহায়তা এবং সংস্থান নিশ্চিত করবে।

আয়েকার্টের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও দেবর্ষি দত্ত বলেছেন: "আয়েকার্টের যাত্রা খাদ্য ও কৃষি মূল্য শৃঙ্খলে অগ্রগতির জন্য আমাদের প্রতিশ্রুতির মূলে রয়েছে। আমরা আমাদের আয়কৃশি পরিষেবাগুলি প্রসারিত করতে গ্রামীণ ফাউন্ডেশন ইন্ডিয়ার সাথে অংশীদারিত্ব করতে পেরে রোমাঞ্চিত। এই সহযোগিতা এফপিও/কৃষকদের বাজার নাগালের আর্থিক অন্তর্ভুক্তি বাড়ানোর দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, আমরা একসাথে টেকসই জীবিকা তৈরি করা এবং ডিজিটাল প্রযুক্তির ব্যবহার করে এফপিও/কৃষক এবং এমএসএমইকে শক্তিশালী করা।

গ্রামীণ-এর অন্তর্বর্তীকালীন সিইও ভারতী যোশি বলেছেন: "আয়েকার্টের সাথে হাত মেলানো আমাদেরকে দরিদ্র, বিশেষ করে মহিলাদের সক্ষম করে দারিদ্র্য ও ক্ষুধা দূর করার আমাদের মিশনকে আরও এগিয়ে নিতে দেয়৷ আমরা কৃষক এবং উদ্যোক্তাদের মধ্যে ব্যবধান কমাতে প্রযুক্তির অনুঘটক ভূমিকাকে স্বীকৃতি দিই৷ একদিকে এবং বাজার (অন্যদিকে প্রযুক্তিগত পরিষেবা প্রদানকারী সহ) আমরা আয়েকার্টের মতো একটি প্রাতিষ্ঠানিক অংশীদার খুঁজে পেয়ে খুশি যেটি লাভের আগে লক্ষ্য রাখতে প্রস্তুত আমরা আয়কৃশির উদ্ভাবনী সমাধানগুলি আমাদের কৃষি এবং জীবিকার প্রভাবকে আরও গভীর করতে সাহায্য করবে৷ , আমরা যে সম্প্রদায়গুলিকে পরিবেশন করি সেখানে স্থিতিস্থাপকতা এবং টেকসই বৃদ্ধিকে উত্সাহিত করা।"

Ayekart সম্পর্কে

Ayekart হল একটি এগ্রিফুড ফিনটেক প্ল্যাটফর্ম যা খাদ্য ও কৃষি মূল্য শৃঙ্খলে MSME এবং FPO-কে ​​সাপ্লাই চেইন ফাইন্যান্স সলিউশন প্রদান করে। প্ল্যাটফর্মটি "ঐতিহ্যগত ব্যবসার ক্ষমতায়ন" এবং সমগ্র ইকোসিস্টেমে স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা আনতে সাহায্য করে এসএমই, এমএসএমই এবং খুচরা বিভাগে কাঙ্ক্ষিত পরিবর্তন আনতে সরকারের উদ্দেশ্যগুলির সাথে সারিবদ্ধ। ব্যাঙ্কিং, ফিনান্সিয়াল সার্ভিসেস এবং ইন্স্যুরেন্স সেক্টরে এর নেতৃত্ব এবং উদ্ভাবনের স্বীকৃতি দিয়ে, আয়েকার্টকে The Economic Times থেকে "Best BFSI ব্র্যান্ড 2023" খেতাবও দেওয়া হয়েছে।

মিডিয়া-সম্পর্কিত যেকোনো প্রশ্নের জন্য, অনুগ্রহ করে যোগাযোগ করুন: https://ayekart.com/

(অস্বীকৃতি: উপরের প্রেস রিলিজটি HT সিন্ডিকেশন দ্বারা সরবরাহ করা হয়েছে এবং এই বিষয়বস্তুর কোন সম্পাদকীয় দায়িত্ব নেবে না।)