নয়াদিল্লি [ভারত], অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক স্যান্ডপেপার গেট কেলেঙ্কারিতে ডেভিড ওয়ার্নারের সাম্প্রতিক দাবিকে তিরস্কার করেছেন যে তিনিই একমাত্র খেলোয়াড় যিনি এই ক্ষতির শিকার হয়েছেন৷

ক্লার্ক স্বীকার করেছেন যে ওয়ার্নার চাপের মুখোমুখি হয়েছেন, তবে তিনি যোগ করেছেন যে ক্যামেরন ব্যানক্রফট এবং স্টিভ স্মিথের মতো অন্যান্য খেলোয়াড়রাও এই কেলেঙ্কারিতে আক্রান্ত হয়েছেন।

"আমি বুঝতে পারি ডেভি কোথা থেকে এসেছেন। আমি মনে করি সে যা বলেছে তার কিছু অংশ যথেষ্ট ন্যায্য। আমি মনে করি না সে সঠিক সময় পেয়েছে। আমি মনে করি না এটা বলা ঠিক হবে যে তিনিই একমাত্র যিনি এটি মোকাবেলা করেছেন আমি মনে করি ক্যামেরন ব্যানক্রফ্ট অবশ্যই এটিকে মোকাবেলা করেছেন, এবং এটি অস্ট্রেলিয়ান টেস্ট দলে না থাকার কারণ, স্টিভ স্মিথ, স্পষ্টতই, অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব হারান," মাইকেল ক্লার্ক ইএসপিএন-এ বলেছিলেন। উইকেটের চারপাশে।

কুখ্যাত বল-টেম্পারিং কেলেঙ্কারি 2018 সালে দ্য ব্যাগি গ্রিনস এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে কেপটাউন টেস্টের সময় ঘটেছিল এবং বিস্ফোরক ওপেনিং ব্যাটারকে প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা এবং অধিনায়কত্ব থেকে আজীবন নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল।

তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ এবং তার ডেপুটি ওয়ার্নার, ওপেনার ক্যামেরন ব্যানক্রফটের সাথে, 2018 সালে দক্ষিণ আফ্রিকায় কুখ্যাত বল-টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িত ছিলেন। ওয়ার্নার এবং স্মিথকে ক্রিকেট অস্ট্রেলিয়া (CA) এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল। এরই মধ্যে ব্যানক্রফট ক্রিকেট থেকে নয় মাসের জন্য নিষিদ্ধ ছিলেন।

ওয়ার্নার এই কেলেঙ্কারি সম্পর্কে কথা বলার পরে এবং বলেছিলেন যে তিনি সর্বদাই একমাত্র যিনি এর সাথে অনেক বেশি মোকাবিলা করেছেন।

"2018 সাল থেকে ফিরে আসছি, সম্ভবত আমিই একমাত্র ব্যক্তি ছিলাম যাকে অনেক আপত্তির সম্মুখীন হতে হয়েছে। অস্ট্রেলিয়ান ক্রিকেট দল পছন্দ করে না বা আমাকে পছন্দ করে না, আমি সবসময়ই সেই ব্যক্তি ছিলাম যে এটা মোকাবিলা করেছে,” ফক্স স্পোর্টসের মাধ্যমে বাংলাদেশের সাথে অস্ট্রেলিয়ার সুপার 8 ম্যাচের আগে সাংবাদিকদের বলেছেন ওয়ার্নার।

অ্যারন ফিঞ্চের অবসরের পর তার আজীবন অধিনায়কত্বের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আবেদন করেছিলেন বাঁ-হাতি ব্যাটার। যাইহোক, ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়ার্নারের অনুরোধ প্রত্যাখ্যান করেছিল যখন দল ফিঞ্চের অবসরের পর নতুন সাদা বলের অধিনায়ক চাইছিল।

ক্লার্ক আরও বলেছেন যে দলের অন্যান্য খেলোয়াড়রা এই মুহূর্তে এই বিষয়ে কথা না বলা পছন্দ করবে।

"ডেভি এটা মোকাবেলা করেছে, এটা নিয়ে অবশ্যই কোন সন্দেহ নেই। আমি মনে করি না সময়টা সম্ভবত সঠিক। আমি মনে করি এটা হয়তো বিশ্বকাপের মাঝামাঝি সময়ে না হয়ে বিশ্বকাপের শেষের দিকে ভালো হতো। কাপ সম্ভবত দলে অন্যান্য খেলোয়াড় আছে যারা এই বিষয়ে এখনই কথা না বলা পছন্দ করবে," ক্লার্ক যোগ করেছেন।

অস্ট্রেলিয়া বর্তমানে চলমান ICC T20 বিশ্বকাপ 2024-এ অংশগ্রহণ করছে যা ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হচ্ছে। দ্য মেন ইন ইয়েলো মার্কি ইভেন্টের সুপার 8-এর জন্য যোগ্যতা অর্জন করেছে এবং তারা শুক্রবার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগুয়া এবং বারবুডায় বাংলাদেশের মুখোমুখি হবে।