শাহ শুক্রবার একটি বিবৃতি জারি করে, স্পষ্ট করে যে এই গুজবগুলি কোনও মেরি নয় এবং পুনর্ব্যক্ত করেছে যে বিসিসিআই কোচিংয়ের ভূমিকার জন্য কোনও প্রাক্তন অস্ট্রেলিয়ান খেলোয়াড়ের সাথে যোগাযোগ করেনি।

BCCI পুরুষদের ক্রিকেট দলের জন্য একজন নতুন প্রধান কোচ খুঁজছে কারণ রাহু দ্রাবিড়ের মেয়াদ 2024 সালের T20 বিশ্বকাপের সমাপ্তিতে শেষ হবে।

13 মে, ভারতীয় বোর্ড চাকরিতে দ্রাবিড়ের উত্তরসূরির জন্য দরখাস্ত আমন্ত্রণ জানায়, যার সময়সীমা 27 মে নির্ধারণ করা হয়েছিল। পরবর্তী ভারতীয় প্রধান কোচ 1 জুলাই, 2024 থেকে 31 ডিসেম্বর, 2027 পর্যন্ত সময়ের জন্য নিয়োগ করা হবে।

প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক রিকি পন্টিং, যিনি দিল্লি ক্যাপিটালসের হেই কোচ হিসাবে আইপিএল 2024 শেষ করেছিলেন, তিনি প্রকাশ করেছিলেন যে তিনি সম্প্রতি ভারতের পরবর্তী প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের কাছ থেকে দায়িত্ব নেওয়ার বিষয়ে এগিয়ে এসেছেন।

পন্টিং আইসিসিকে বলেছিলেন, "আইপিএল চলাকালীন কয়েকটি সামান্য একের পর এক কথোপকথন হয়েছিল, আমি এটি করব কিনা তা আমার কাছ থেকে আগ্রহের মাত্রা পেতে।"

যদিও, বিসিসিআই সেক্রেটারি এই ধরনের প্রতিবেদন অস্বীকার করে বলেছেন, "আমি বা বিসিসিআই কেউই অস্ট্রেলিয়ার কোনো প্রাক্তন ক্রিকেটারের কাছে কোচিংয়ের প্রস্তাব নিয়ে যোগাযোগ করিনি। কিছু কিছু মিডিয়া বিভাগে প্রচারিত প্রতিবেদনগুলি সম্পূর্ণ ভুল। আমাদের জাতীয় দলের জন্য সঠিক কোচ খোঁজা একটি জটিল বিষয়। এবং পুঙ্খানুপুঙ্খ প্রক্রিয়া।"

"আমরা এমন ব্যক্তিদের শনাক্ত করার দিকে মনোনিবেশ করছি যারা ভারতীয় ক্রিকেট কাঠামো সম্পর্কে গভীর ধারণার অধিকারী এবং র‌্যাঙ্কের মাধ্যমে উঠে এসেছে। টিম ইন্ডিয়াকে পরবর্তী স্তরে উন্নীত করার জন্য আমাদের কোচের আমাদের ঘরোয়া ক্রিকেট কাঠামো সম্পর্কে গভীর জ্ঞান থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ, " সে যুক্ত করেছিল.