কলকাতা (পশ্চিমবঙ্গ) [ভারত], প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর পুরুষদের জাতীয় দলের প্রধান কোচ হিসাবে তার ভবিষ্যতকে সম্বোধন করেছিলেন এবং বলেছিলেন যে তিনি এই মুহুর্তে "সুখী জায়গায়" থাকায় তিনি "অনেক বেশি এগিয়ে দেখছেন না" .

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) পরবর্তী প্রধান কোচের মূল্যায়ন করছে কারণ রাহুল দ্রাবিড়ের মেয়াদ জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 শেষ হওয়ার পরে তার উপসংহারে পৌঁছতে চলেছে।

গম্ভীরকে এই ভূমিকার সাথে ব্যাপকভাবে যুক্ত করা হয়েছে, অনেক প্রাক্তন ক্রিকেটার 2011 সালের বিশ্বকাপ জয়ীকে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে সাফল্যের জন্য সমর্থন করেছিলেন।

তিনি ইতিমধ্যেই বলেছেন যে তিনি "ভারতীয় দলের কোচ হতে পছন্দ করবেন" এবং এটি করার সুযোগ পেলে এটি তার জন্য সম্মানের হবে।

মেন ইন ব্লু-এর সাথে দ্রাবিড়ের সময় ধীরে ধীরে শেষের দিকে এগোচ্ছে, গম্ভীর তার প্রাক্তন সতীর্থকে প্রতিস্থাপন করার সম্ভাবনা সম্পর্কে আঁটসাট রয়ে গেছে।

"আমি এতটা সামনে দেখতে পাচ্ছি না। আপনি আমাকে গ্রিল করছেন, আমাকে সমস্ত কঠিন প্রশ্ন জিজ্ঞাসা করছেন। এই মুহূর্তে উত্তর দেওয়া কঠিন। আমি এখনই বলতে পারি যে আমি এখানে এসে খুশি। সবেমাত্র কলকাতার সাথে একটি দুর্দান্ত যাত্রা শেষ করেছি। নাইট রাইডার্স আসুন এটি উপভোগ করি আমি এখন খুব খুশি জায়গায় আছি," কলকাতায় একটি ইভেন্টের সময় গম্ভীর বলেছিলেন।

বাঁ-হাতি ওপেনার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 2024-এ কলকাতা নাইট রাইডার্সের দলের মেন্টর হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ফ্র্যাঞ্চাইজির প্রাক্তন অধিনায়কের ফিরে আসার ফলে নাইটস তাদের তৃতীয় আইপিএল ট্রফি তুলেছে।

তিনি তার কোচিং দর্শন সম্পর্কে কথা বলেছেন এবং কয়েকজন খেলোয়াড়ের উপর ফোকাস না করে সবার সাথে সমান আচরণ করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

"একটি দলগত খেলায়, এটি সেই দল যা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটি সেই দল যা সেই সংগঠনের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান। ব্যক্তিরা একটি ভূমিকা পালন করে এবং ব্যক্তিরা অবদান রাখে, কিন্তু শেষ পর্যন্ত, যদি 11 জনের সাথে সমান আচরণ করা হয়, যদি 11 জন মানুষের সমান সম্মান আছে, যদি প্রত্যেকের সাথে সমান আচরণ করা হয়, একই সম্মান দেওয়া হয়, একই দায়িত্ব দেওয়া হয়, একই সম্মান দেওয়া হয়, আপনি একটি সেট আপ বা সংস্থায় বৈষম্য করতে পারবেন না .

আফগানিস্তানের বিরুদ্ধে 47 রানের জয়ের মাধ্যমে তাদের সুপার 8 অভিযান শুরু করার পরে ভারতীয় দল বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপে সাফল্য লাভ করছে।

শনিবার অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে রোহিত শর্মার নেতৃত্বাধীন অপরাজিত দল।