রোববার আন্তর্জাতিক বাণিজ্যের উন্নয়নের জন্য চীন কাউন্সিলের (সিসিপিআইটি) চেয়ারম্যান রেন হংবিনের সঙ্গে এক বৈঠকে এই ধনকুবের এ কথা বলেন।

"আমি চীনের একজন বড় ভক্ত। আমাকে এটা বলতেই হবে," মাস্ককে X-তে ব্যাপকভাবে শেয়ার করা একটি ভিডিওতে বলতে শোনা গেছে।

"চীনে আমার অনেক ভক্ত আছে, ভাল অনুভূতিগুলি প্রতিদান দেওয়া হয়," তিনি যোগ করেছেন।

মাস্ক রবিবার বেইজিংয়ে একটি "অঘোষিত এবং আশ্চর্যজনক" সফর করেছিলেন, যেখানে তিনি চীনা প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের সাথেও দেখা করেছিলেন।

"আমরা এখন অনেক বছর ধরে একে অপরকে চিনি, সাংহাইয়ের প্রথম দিন থেকে," বলেছেন মাস্ক কিয়াং-এর সাথে একটি ছবি সহ X.com-এ একটি পোস্টে৷

"চীনে টেসলার ব্যবসা চীন-আমেরিকান অর্থনৈতিক এবং বাণিজ্য সহযোগিতার একটি সফল উদাহরণ," প্রিমিয়ার লি কিয়াং সিসিটিভি নিউজ দ্বারা উদ্ধৃত করা হয়েছে।

চীনাদের কঠোর পরিশ্রম এবং প্রজ্ঞার প্রশংসা করে মাস্ক বলেছেন: “টেসলার সাংহা গিগাফ্যাক্টরি কোম্পানির সেরা পারফরম্যান্স। টেসলা আরও জয়-জয় ফলাফল অর্জনের জন্য চীনা পক্ষের সাথে আরও গভীর সহযোগিতা করতে ইচ্ছুক।"

ইতিমধ্যে, মাস্কের সফরটি টেসলার অটোপাইলটকে চীনে একটি তত্ত্বাবধানে সম্পূর্ণ স্ব-ড্রাইভিং (FSD) প্রযুক্তি নিয়ে আসার আশা জাগিয়েছে, যা ইলেকট্রি ভেহিকল নির্মাতার দ্বিতীয় বৃহত্তম বাজার হিসাবে পরিচিত।

কস্তুরী এই মাসের শুরুতে ভারত সফরে আসবেন বলে আশা করা হয়েছিল এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যাইহোক, টেক বিলিয়নেয়ার গুরুত্বপূর্ণ টেসলা ত্রৈমাসিকের ফলাফলের মধ্যে পরিকল্পনাটি বাতিল করে দিয়েছেন এবং সম্ভবত এই বছরের শেষের দিকে হাই বিনিয়োগ পরিকল্পনা ঘোষণা করতে দেশে যাবেন।

একজন ব্যবহারকারী যখন জিজ্ঞাসা করেন, "কেন তিনি প্রথমে ভারতে যাননি?" কস্তুরী জবাবে বলেন, "আমি আমাদের বর্তমান রাষ্ট্রপতির চেয়ে বেশি বিদেশী নেতাদের সাথে দেখা করেছি"।