নয়াদিল্লি, ফায়ারব্র্যান্ড বিজেপি সাংসদ সম্বিত পাত্র সোমবার বিরোধী দলের নেতা রাহুল গান্ধীর মন্তব্যে আঘাত করেছেন যে শাসক দলের সদস্যরা "হিন্দু নয়" কারণ তারা বিভাজন এবং সহিংসতাকে উন্নীত করে এবং জোর দিয়েছিলেন যে হিন্দুরা কখনও সহিংসতা করেনি।

"আজ, কিছু লোক সনাতন ধর্মের বিরুদ্ধে কথা বলেছে। হিন্দু ঐতিহ্যকে যেভাবে সমালোচনা করা হচ্ছে তা দেখে আমার কষ্ট হয়। আমি একজন হিন্দু, এবং আমি হিংসাত্মক নই। হিন্দুরা কখনো সহিংসতা করেনি। আজ, ডিএমকে হিন্দুদের সমালোচনা করে বলেছে যে তারা দাসত্ব করছে। নারীরা নারীদের দেবী হিসেবে পূজা করে, দাসত্ব করে না,” বলেন প্রথমবারের মতো এমপি।

আগের দিন লোকসভায় বক্তৃতা দেওয়ার সময়, গান্ধী ক্ষমতাসীন বিজেপিকে কটাক্ষ করেছিলেন, বলেছিলেন যে যারা নিজেদেরকে হিন্দু বলে তারা চব্বিশ ঘন্টা "হিংসা ও ঘৃণা"তে নিযুক্ত রয়েছে। এই মন্তব্যটি ট্রেজারি বেঞ্চগুলির দ্বারা প্রতিবাদের জন্ম দেয়, গান্ধীকে বলতে শোনা যায়, "বিজেপি এবং আরএসএস সমস্ত হিন্দুদের প্রতিনিধিত্ব করে না... আমরাও হিন্দু।"

পাত্র আরও বলেছিলেন যে মোদি সরকার তৃতীয় মেয়াদে ক্ষমতায় ফিরে আসায় লোকেরা খুশি।

"আমাদের দ্বিগুণ খুশি: প্রথমত, আমাদের সরকার গঠিত হয়েছে, এবং দ্বিতীয়ত, রাহুল গান্ধী বিরোধী দলের নেতা হয়েছেন...তারা (বিরোধীরা) তাদের সরকার গঠন না হওয়ায় অসন্তুষ্ট নয়; তারা খুশি কারণ আমরা 400 আসন অতিক্রম করেনি।"

পাত্র মোদি সরকারের কৃতিত্বগুলি তুলে ধরেন এবং বলেছিলেন যে ভারতীয় রাজনৈতিক ইতিহাসে প্রথমবারের মতো, আলোচনা এখন মানুষের কাছে প্রদত্ত বাস্তব সুবিধাগুলির চারপাশে ঘোরে।

তিনি বলেন, "আজ, কতগুলি শৌচাগার তৈরি করা হয়েছে, কতগুলি ঘর দরিদ্র মানুষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে তা নিয়ে বর্ণনা করা হয়েছে: জল জীবন মিশনের অধীনে 12 কোটি টয়লেট, চার কোটি বাড়ি, 13 কোটি কলের জলের সংযোগ," তিনি বলেছিলেন।

"মোদীজি যখন 100 পয়সা পাঠান, তখন পুরো 100 পয়সাই গরীবদের কাছে পৌঁছে যায়। কোনও মধ্যস্বত্বভোগী কাটতে পারে না," তিনি বলেছিলেন।

পাত্র গণতন্ত্র বিতর্ককেও স্পর্শ করেছেন, বলেছেন, "আজ গণতন্ত্র সম্পর্কে অনেক কিছু বলা হয়েছে, শপথ গ্রহণের দিন থেকেই। গণতন্ত্রের জন্মস্থান জগন্নাথ ধাম, যেখানে কলিঙ্গের সময় গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল।

"ওড়িশায় কোনও জাতপাত নেই কারণ আমাদের রাজাকে অবশ্যই ঝাড়ু ধরতে হবে, এবং এটাই গণতন্ত্রের মহিমা। যতদিন সনাতন থাকবে, গণতন্ত্র থাকবে," বলেছেন পুরীর সাংসদ।