2024 সালে বাঁহাতি পেসারের সাম্প্রতিক যাত্রা ঘটনাবহুল থেকে কম ছিল না। মার্চ মাসে, তিনি আইপিএল-এর জন্য ভারতের একটি ফ্লাইটে উঠার ঠিক কয়েক দিন আগে, WACA নেটে একটি অদ্ভুত চোট তার ফিবুলাকে ভেঙে দিয়েছিল। ইনজুরি খারাপ সময়ে আসতে পারে না, বিশেষ করে যেহেতু বেহরেনডর্ফ প্রধান ফর্মে ছিলেন এবং অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের প্রতিযোগী হিসাবে বিবেচিত হন।

কিন্তু বেহরেনডর্ফের জন্য, সাফল্য ব্যাগি গ্রিন দ্বারা পরিমাপ করা হয় না, তবে সে গেমটিতে যে প্রভাব ফেলেছে তার দ্বারা। "আমি অস্ট্রেলিয়ার হয়ে দুটি ফরম্যাট খেলেছি, আমি 15 বছরের সেরা অংশ ধরে পেশাদারভাবে খেলেছি। সাফল্যের প্রতি সবার দৃষ্টিভঙ্গি আলাদা," তিনি cricket.com.au কে বলেছেন।

ইনজুরি তাকে শুধুমাত্র আইপিএল থেকে দূরে সরিয়ে দেয়নি, যেখানে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে 75 লাখ টাকার একটি লাভজনক চুক্তি স্বাক্ষর করেছিলেন, কিন্তু বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রতিনিধিত্ব করার তার আশাও ভেঙে দিয়েছিলেন।

"এটি সম্ভবত সবচেয়ে বেশি রাগান্বিত এবং সবচেয়ে হতাশ হয়েছিলাম একটি আঘাতের পরে, কারণ এটি খুব অদ্ভুত ছিল। "এটি আক্ষরিক অর্থে আমাকে ফ্লাশ করে এবং আমার ফিবুলাকে ছিঁড়ে ফেলে," বেহরেনডর্ফ ঘটনার প্রতিফলন করে বলেছিলেন।

বর্ষসেরা অস্ট্রেলিয়ান T20I ক্রিকেটারের জন্য এটি একটি চূর্ণ ধাক্কা ছিল, যিনি জাতীয় স্কোয়াডের জন্য তার যোগ্যতা প্রমাণ করার জন্য আইপিএলকে একটি প্ল্যাটফর্ম হিসাবে ব্যবহার করার আশা করেছিলেন।

"আইপিএলে নেতৃত্ব দেওয়া প্রতিক্রিয়াটি মূলত সেই বিশ্বকাপ স্কোয়াডের জন্য বিতর্কিত সমস্ত প্রধান বোলার আইপিএলে খেলছিল," তিনি বলেছিলেন।

কিন্তু সত্যিকারের বেহরেনডর্ফ ফ্যাশনে, পেসার তার ভবিষ্যতের নিয়ন্ত্রণ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার সাথে তার রাষ্ট্রীয় চুক্তির চূড়ান্ত বছর থেকে অনির্বাচন করেছিলেন, উচ্চ-পারফরম্যান্স বস কেড হার্ভে এবং কোচ অ্যাডাম ভোগেসকে গ্লোবাল টি-টোয়েন্টি লীগে ফ্রিল্যান্স সুযোগগুলি অনুসরণ করার সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। রাতারাতি, তিনি অস্ট্রেলিয়া, WA, এবং মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিনিধিত্ব থেকে একজন চুক্তিবিহীন ফ্রিল্যান্সার হয়ে যান।

"সুতরাং এটি একটি দুর্দান্ত সুযোগ ছিল ভাল খেলার, একটি সুযোগ দিয়ে নিজেকে তৈরি করা, এবং আমার জন্য এটি একটি কেস ছিল, 'আচ্ছা, আমার হারানোর কিছু নেই। আমি জানি আমি সেরা তিনজনের একজন নই। স্কোয়াডে অন্তর্ভুক্ত হও এবং বাস্তবে আপনি নাথান এলিস, শন অ্যাবট, স্পেন্সার জনসনকে দেখছেন - এটি সম্ভবত আমরা চারজন একটি বা সম্ভাব্য দুটি জায়গার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছিলাম।

"আমি আশাবাদী ছিলাম যে আমি সুযোগ পাব এবং আইপিএলে ভালো খেলাটা অবশ্যই একটা টিকিট ছিল।"

অনিশ্চয়তা সত্ত্বেও, বেহরেনডর্ফের ক্রিকেটে প্রত্যাবর্তন দর্শনীয় কিছু ছিল না। তার প্রথম অ্যাসাইনমেন্ট, শ্রীলঙ্কার লঙ্কা প্রিমিয়ার লিগে, তাকে জাফনা কিংসের সাথে ট্রফি তুলতে দেখেছিল। মাত্র কয়েকদিন পরে, তিনি টরন্টো ন্যাশনালসকে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা শিরোপা জিততে সাহায্য করছিলেন, ফাইনালে অসাধারণ 3-8 পরিসংখ্যানের সাথে প্লেয়ার অফ দ্য ম্যাচ সম্মান অর্জন করেছিলেন।

"আমি আমার ফ্রিল্যান্স প্রচারাভিযান শুরু করেছি দুটি টুর্নামেন্ট থেকে দুটি জয়ে," বেহরেনডর্ফ বলেছিল। "যদি জিততে চাও, আমাকে তুলে নাও!"

"অল্পবয়সী বাচ্চারা যা স্বপ্ন দেখে তার শীর্ষ হল ব্যাগি গ্রিন পরতে চায়," বেহরেনডর্ফ স্বীকার করেছেন। "কিন্তু আমি টেস্ট ক্রিকেট না খেলার মানে কি আমার ক্যারিয়ার সফল হয়নি? আমি অবশ্যই তা মনে করি না।"

বেহরেনডর্ফের রেড-বল ক্যারিয়ার, যা তাকে 23.85 এর চিত্তাকর্ষক গড়ে 126টি প্রথম-শ্রেণীর উইকেট নিতে দেখেছিল তবে তার টি-টোয়েন্টি যাত্রা শেষ হয়নি। যেহেতু টি-টোয়েন্টি লিগগুলি লাভজনক সুযোগ প্রদান করে চলেছে, বেহরেনডর্ফ বিশ্বাস করেন যে আরও খেলোয়াড় তার পদাঙ্ক অনুসরণ করবে, বিশ্বব্যাপী টি-টোয়েন্টি সার্কিটের পক্ষে রাষ্ট্রীয় চুক্তি পরিত্যাগ করা বেছে নেবে।

"আমি মনে করি খেলোয়াড়দের রাষ্ট্রীয় চুক্তি ছেড়ে দেওয়ার ঘটনা সামনে আসবে, বিশেষ করে যেভাবে টি-টোয়েন্টি ক্রিকেট খেলাকে আকার দিচ্ছে," তিনি বলেছিলেন।