বেঙ্গালুরু (কর্নাটক) [ভারত], কর্ণাটকের উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার বুধবার ইঙ্গিত দিয়েছেন যে তিনি চন্নাপাটনা বিধানসভা উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন, এবং বলেছেন যে নির্বাচনী এলাকার জনগণকে শোধ করার জন্য তার "ঋণ" রয়েছে৷

কর্ণাটকের বেঙ্গালুরুতে সাংবাদিকদের সাথে কথা বলার সময় শিবকুমার বলেন, "চন্নাপ্না আমার হৃদয়ে রয়েছে। এটি পূর্বের সাথানুর বিধানসভা কেন্দ্রের অংশ ছিল, যেটি আমি প্রতিনিধিত্ব করেছিলাম। আমার রাজনৈতিক জীবন আসলে সেখানেই শুরু হয়েছিল। চন্নাপটনার মানুষ কঠিন সময়ে আমার সাথে ছিল এবং আমার শোধ করার ঋণ আছে।"

সাম্প্রতিক নির্বাচনে লোকসভায় তার প্রতিনিধি, জনতা দল সেকুলার (জেডিএস) নেতা এবং এখন কেন্দ্রীয় মন্ত্রী এইচডি কুমারস্বামীর নির্বাচনের পরে চন্নাপাটনা উপনির্বাচনের প্রয়োজন হয়েছিল।

কর্ণাটকের ডেপুটি সিএম যোগ করেছেন, "আমি যেভাবে কনাকাপুরকে গড়ে তুলেছি সেভাবে চন্নাপাটনার উন্নয়ন করার সুযোগ রয়েছে। আমি নির্বাচনী এলাকার মন্দির পরিদর্শন করছি এবং স্থানীয় নেতা ও ভোটারদের সাথে আলোচনা করছি, পরে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে সিদ্ধান্ত নেব," যোগ করেছেন কর্ণাটকের ডেপুটি সিএম।

তার ভাই ডি কে সুরেশ চান্নাপাটনা থেকে প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, "এটি চূড়ান্ত হয়নি।"

সুরেশকে ব্যাঙ্গালোর গ্রামীণ লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছিল। তবে, তিনি ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সিএন মঞ্জুনাথের কাছে 2,69,647 ভোটের ব্যবধানে হেরেছেন, ভারতের নির্বাচন কমিশন (ইসিআই) অনুসারে।

জেডি (এস) এর কুমারস্বামী 2018 এবং 2023 সালে চন্নাপাটনা বিধানসভার প্রতিনিধিত্ব করেছিলেন। অন্যদিকে, শিবকুমার, 2008 সাল থেকে কনকাপুরা অংশের প্রতিনিধিত্ব করছেন।

আজ এর আগে, ডি কে শিবকুমার চন্নাপত্তমের রাঘবেন্দ্র মট এবং কোটে শ্রী বরদরাজস্বামী মন্দির পরিদর্শন করেছিলেন।

'এক্স'-কে নিয়ে তিনি লিখেছেন, "আজ আমি চান্নাপাটনার রাঘবেন্দ্র মঠ এবং কোটে শ্রী বরদরাজস্বামী মন্দিরে গিয়েছিলাম, পূজা দিয়েছিলাম, ঈশ্বরের দর্শন পেয়েছিলাম এবং সবার মঙ্গলের জন্য প্রার্থনা করেছিলাম।"