নয়াদিল্লি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার সংবিধানে অন্তর্ভুক্ত নীতিগুলির প্রতি তার অটল উত্সর্গ ব্যক্ত করেছেন, যা তিনি বলেছিলেন যে কোটি কোটি মানুষকে আশা, শক্তি এবং মর্যাদা দেয়।

মোদি, যিনি প্রায়শই তার নম্র সূচনার কথা বলেছেন, সংবিধানের রূপান্তরকারী শক্তির উপর জোর দেওয়ার জন্য X-কে নিয়েছিলেন।

"আমার জীবনের প্রতিটি মুহূর্ত ডঃ বাবাসাহেব আম্বেদকরের দেওয়া ভারতের সংবিধানে নিহিত মহৎ মূল্যবোধগুলিকে সমুন্নত রাখার জন্য নিবেদিত," তিনি মিনক্রোব্লগিং সাইটে একটি পোস্টে বলেছেন এবং একটি সভায় সংবিধানের প্রতি মাথা নত করার একটি ছবি শেয়ার করেছেন। তার মিত্রদের সাথে সংসদে।

সংবিধানের অন্তর্ভুক্তিমূলক প্রকৃতির কথা তুলে ধরে মোদি যোগ করেছেন, "এটা কেবল সংবিধানের কারণেই যে আমার মতো একজন ব্যক্তি, দারিদ্র্য এবং পিছিয়ে পড়া পরিবারে জন্মগ্রহণ করেন, তিনি জাতির সেবা করতে সক্ষম হন। আমাদের সংবিধান কোটি কোটি মানুষকে আশা, শক্তি দেয়। , এবং মর্যাদা"।

তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার জন্য এনডিএ নেতা হিসাবে মোদীকে তার সহযোগীরা সমর্থন করেছিল।

তিনি গভীর কৃতজ্ঞতার সাথে এই সমর্থনকে স্বীকার করেছেন, বলেছেন, "এটি অত্যন্ত বিনয়ের সাথে যে আমি এনডিএ-কে উন্নয়নমুখী শাসনের আরেকটি মেয়াদে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব গ্রহণ করছি। আমার প্রতি তাদের আস্থার জন্য আমি আমাদের সহযোগী এনডিএ সহযোগী এবং সাংসদদের কাছে কৃতজ্ঞ। "

জবাবে, কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেছিলেন যে মোদী একই সংবিধানের কাছে মাথা নত করেছেন যা "তিনি ক্রমাগত 10 বছর ধরে উপেক্ষা করেছেন এবং যেটির জন্য আরএসএস-বিজেপি 400টি আসন চেয়েছিল তাদের দশকের দীর্ঘ ষড়যন্ত্রকে ভেঙে ফেলার জন্য"।

রবিবার তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন মোদি, এনডিএ সংসদীয় দলের বৈঠকে বিজেপির সিনিয়র নেতা প্রহ্লাদ জোশী বলেছেন।

এনডিএ-র 293 জন সাংসদ রয়েছে, যা 543-সদস্যের লোকসভায় 272-এর সংখ্যাগরিষ্ঠতার সংখ্যার উপরে।