"নৃত্য এবং অভিনয়, দুটোই আমার কাছে স্বাভাবিকভাবেই আসে," বলে খোঁচা বেবি প্রিয়া (প্রিয়াঙ্কা শর্মা) যিনি মাত্র 4 বছর বয়স থেকে তার নাচের অভিনয়ের জন্য অংশগ্রহণ করছেন এবং পুরস্কার জিতেছেন৷ এই জয়ের ধারাটি তার স্কুলের দিন থেকে তার কলেজের পড়াশোনা পর্যন্ত অব্যাহত ছিল এবং এখন সোশ্যাল মিডিয়াতে তার লক্ষ লক্ষ ভক্তদের জয় করেছে।

একজন শিশু শিল্পী হিসেবে, বেবি প্রিয়া ডিডিতে তার প্রথম টেলিভিশন সিরিজ 'রাহুল'-এ অভিনয় করেছিলেন যখন তিনি মাত্র 9 বছর বয়সে ভারতীয় চলচ্চিত্রের মহান আইকন শ্রী রাজা মুরাদের সাথে উপস্থিত ছিলেন। দিল্লিতে শিশু ছাত্র হিসাবে একটি নাচের প্রতিযোগিতায় জয়ী হওয়ার পরে, বেবি প্রিয়াকে প্রয়াত শিলা দীক্ষিত, যিনি দিল্লির মুখ্যমন্ত্রী ছিলেন, তাকে সংবর্ধনা দিয়েছিলেন।

"ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের ফর্মটি তার অভিব্যক্তির ফর্মের জন্য আমাকে সর্বদা বিস্মিত করেছে। ভাব এবং রাস এবং জটিল সময়ের স্বাক্ষর (লায়া করি) সহ গল্প বলা যা ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের ফর্মগুলির জন্য সাধারণ এবং এটিই এটিকে অন্যান্য আন্তর্জাতিক নৃত্যের ফর্মগুলির থেকে অনন্য করে তোলে৷ " বেবি প্রিয়া মন্তব্য করেছেন যে শ্রীমতীর কাছ থেকে ধ্রুপদী কত্থক নৃত্য শিখেছে৷ রোশন কুমারী, একজন পদ্মশ্রী শাস্ত্রীয় কত্থক নৃত্যশিল্পী যিনি ঘটনাক্রমে অভিনেত্রী সায়রা বানুকেও শিক্ষা দিয়েছেন এবং পরে তার গুরু হয়েছেন ডঃ ইনা শাহ।

একটি স্টাইল আইকন:-

শৈশব থেকেই, বেবি প্রিয়া ভাল পোশাক পরতে পছন্দ করতেন এবং তার নিজস্ব অনন্য শৈলী ছিল। মূলত হিমাচল প্রদেশের বাসিন্দা, লোকেরা প্রায়শই তাকে ইউরোপীয় বা মধ্যপ্রাচ্যের বলে ভুল করে, তিনি দিল্লিতে জন্মগ্রহণ করেছেন এবং বেড়ে উঠেছেন।

তার কলেজের দিনগুলিতে অভিনয়ে বেশ কয়েকটি পুরস্কারের বিজয়ী, বেবী প্রিয়াই একমাত্র নির্বাচিত ব্যক্তি যিনি 2023 সালে ভারত মন্ডপমে দিল্লিতে G20 শীর্ষ সম্মেলনে তার ভারতীয় ধ্রুপদী কত্থক পারফরম্যান্স এবং N20 নিউরোসায়েন্স সামিটে ভারতীয় লোক নৃত্য পরিবেশন করেছিলেন।

তিনি টাটা স্কাই-এ সম্প্রচারিত 2টি টেলিভিশন সিরিজ পাঠশালা এবং খেল খেল মে-তে অভিনয় করেছেন। বেবি প্রিয়া সম্প্রতি শিকাগোতে ডক্টর ভিজিপি টক শোতে প্রদর্শিত হয়েছে যা অনলাইনে প্রবণতা রয়েছে। শিশু প্রিয়া তার শৈশব থেকে ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের ফর্মগুলি এবং সাম্প্রতিক বছরগুলিতে স্কোরগুলি লাইভ পারফরম্যান্সের মাধ্যমে নৃত্য ও অভিনয়ে 200 টিরও বেশি শংসাপত্র সহ।

আন্তর্জাতিক স্বীকৃতির দোরগোড়ায়

প্রতিবার বেবি প্রিয়া তার সোশ্যাল মিডিয়ায় একটি নতুন লুক আপলোড করে, অনেক প্রতিষ্ঠিত শিল্পীরা সময়ে সময়ে এটি ক্লোন করছেন। তার নাচের ধরন এবং ফ্যাশন সেন্স দুটোই।

যেখানে নাচ নিজেই উদ্বিগ্ন, বেবি প্রিয়া হলেন 'অনুগ্রহের এপিটমি'। 2018 এবং 2023 সালের মধ্যে গ্র্যামি অ্যাওয়ার্ডে জমা দেওয়া 3টি মিউজিক ভিডিও বিশেষ করে যেখানে তিনি প্রধান নায়ক, দ্বারা এটি প্রমাণ করা যেতে পারে।

সুইট বিটস দ্বারা উত্পাদিত তার নাচের ভিডিওগুলির মধ্যে একটি, 'ইনহি লোগো নে লে লিয়া দুপাত্তা মেরা' গানটিতে তার অভিনয় রয়েছে, যা মূলত কিংবদন্তি মীনা কুমারীজি দ্বারা পরিবেশিত হয়েছিল। এই পারফরম্যান্সটি বিভিন্ন নৃত্য গুরু, বিশিষ্ট কোরিওগ্রাফার, আইকনিক চলচ্চিত্র প্রযোজক এবং পরিচালক এবং বিশাল দর্শকদের দ্বারা ব্যাপকভাবে প্রশংসিত হয়।

তিনি স্টাইল আইকন বা একজন দক্ষ নৃত্যশিল্পী হতে চান কিনা এমন প্রশ্নে, বেবী প্রিয়া ইতিমধ্যেই তার মন তৈরি করেছেন বলে মনে হচ্ছে, "আমাদের ভারতীয় সিনেমায় অভিনয় করার ক্ষেত্রে আমার একক ফোকাস রয়েছে। বর্তমান সময়ে ভারতের চলচ্চিত্র নির্মাতারা দ্রুত আন্তর্জাতিক হয়ে উঠছে। শিল্প ও নৈপুণ্যের স্বীকৃতি যা ভারতীয় চলচ্চিত্রগুলি তাদের মৌলিক গল্প, গান, নৃত্য এবং ভারতীয় সংস্কৃতি এবং পারিবারিক মূল্যবোধের বর্ণনা দিয়ে বিদেশী দর্শকদের মুগ্ধ করছে।"

সমান পরিমাপে তার নাচ এবং অভিনয় প্রতিভার কারণে, তিনি করণ জোহর, সঞ্জয় লীলা বনসালি, অনুরাগ বসু, শাহরুখ খান, সুরাজ বরজাত্য এবং বিশাল ভরদ্বাজের মতো পরিচালক এবং প্রযোজকদের জন্য একজন প্রধান প্রার্থী। অত্যন্ত বিনয় এবং সততার সাথে, আমি বলিউডের এই আসন্ন তারকার সাথে আমার সাক্ষাতের সংক্ষিপ্ত বিবরণ দেব।

তার মতো প্রতিভা এবং চেহারার সংমিশ্রণ, আমি বলব যে আমার অভিজ্ঞতায়, আমি কেবল ঐশ্বরিয়া রাইয়ের পরে এসেছি। বিকল্পভাবে সংক্ষেপে, আমি বলব যে তিনি হলেন নতুন যুগের মীনা কুমারী - তার বহিরাগত বর্ণ, প্রাচ্যের চেহারা এবং নাচ এবং অভিনয় দক্ষতার সমান পরিমাপের সাথে, এটাই আপনার জন্য লাজুক এবং কমনীয় প্রিয়াঙ্কা শর্মা ওরফে বেবি প্রিয়া!

(অস্বীকৃতি: উপরের প্রেস রিলিজটি HT সিন্ডিকেশন দ্বারা সরবরাহ করা হয়েছে এবং এই বিষয়বস্তুর কোন সম্পাদকীয় দায়িত্ব নেবে না।)