উত্তর 24 পরগণা (পশ্চিমবঙ্গ) [ভারত], পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি ডঃ সুকান্ত মজুমদার বৃহস্পতিবার উত্তর 24 পরগণায় ভোট-পরবর্তী সহিংসতায় ক্ষতিগ্রস্ত দলীয় কর্মীদের পরিদর্শন করেছেন।

তিনি অভিযোগ করেছেন যে তাঁর দলের কর্মীদের আক্রমণ করা হয়েছিল এবং টিএমসির পতাকা বহনকারী লোকেরা তাদের বাড়ি লুট করেছে।

তিনি বলেন, "আমাদের দলের কর্মীদের আক্রমণ করা হয়েছে এবং তাদের বাড়িঘর লুট করা হয়েছে। টাকা ও গয়না লুট করা হয়েছে। যারা তৃণমূলের পতাকা বহন করছে তাদের দ্বারা আমার উপরও হামলা হয়েছে।"

রাজ্য বিজেপি সভাপতি উত্তর 24 পরগনার বসিরহাট লোকসভা কেন্দ্রের ক্ষতিগ্রস্ত বিজেপি কর্মী ও সমর্থকদের সঙ্গে দেখা করতে কলকাতা ছেড়েছেন। সুকান্ত মজুমদারের কনভয় মিনাখানে ঢুকতেই তৃণমূল কর্মীরা বাধা দেয়। পুলিশ এসে তাদের তাড়িয়ে দেয় এবং সুকান্ত মজুমদারের কনভয়কে বাধা দেয়।

তিনি জানান, জেলার পুলিশ সুপারের সঙ্গে দেখা করে এসব বিষয়ে জানাবেন।

এর আগে পশ্চিমবঙ্গের বিরোধীদলীয় নেতা শুভেন্দু অধিকারী বৃহস্পতিবার রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি লিখেছিলেন, নির্বাচন-পরবর্তী সহিংসতায় অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের অভিযুক্ত ভূমিকা নিয়ে উদ্বেগ প্রকাশ করে, তাকে 2021 সালের নির্বাচনের পরে পরিস্থিতির পুনরাবৃত্তি রোধে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

পশ্চিমবঙ্গের রাজ্যপালের কাছে একটি চিঠিতে, বিজেপি নেতা অধিকারী বলেছেন যে 4 জুন 2024 সালের সংসদীয় সাধারণ নির্বাচনের ফলাফল ঘোষণা করার পরে, "শাসক শাসনের গুন্ডা" পশ্চিমবঙ্গে "বিজেপির কর্মীদের উপর নির্মম" হয়েছে।

"যেমন এখন পশ্চিমবঙ্গ রাজ্যের সমার্থক হয়ে উঠেছে, 4 জুন, 2024-এ ঘোষিত সংসদীয় সাধারণ নির্বাচন, 2024-এর ফলাফল ঘোষণার পরে শাসক শাসনের গুন্ডারা বিজেপির কর্মীদের উপর নির্মম হয়ে পড়েছে," অধিকারী বলেছেন

"এটি এমন ঘটনার পুনরাবৃত্তি বলে মনে হচ্ছে যা বাংলায় 2021 সালের বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পরে ঘটেছিল, যার ফলে বেশ কয়েকজন বিজেপি কর্মকারের মৃত্যু হয়েছিল," তিনি বলেছিলেন।

অধিকারী আরও অভিযোগ করেছেন যে, ভোটের পরে নিযুক্ত কেন্দ্রীয় সশস্ত্র আধাসামরিক বাহিনী, খারাপ পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবহার করা হচ্ছে না যেখানে শাসক দলের গুন্ডারা বিজেপি কর্মীদের লক্ষ্য করে।