আভিকা 2013 সালে 'উইয়ালা জাম্পালা' দিয়ে টলিউডে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। পরবর্তীকালে, তিনি 'লক্ষ্মী রাভে মা ইন্তিকি', 'সিনেমা চুপিস্তা মাভা', 'কেয়ার অফ ফুটপাথ 2', 'এক্কাডিকি পোথাভু চিন্নাভাদা', 'নাটসারভভম', এবং '#ব্রো'-এর মতো কন্নড় এবং তেলেগু চলচ্চিত্রে উপস্থিত হয়েছেন।

অভিনেত্রী '1920: হররস অফ দ্য হার্ট' দিয়ে হিন্দি সিনেমায় আত্মপ্রকাশ করেছিলেন এবং পরবর্তীতে বর্ধন পুরীর সাথে 'ব্লাডি ইশক'-এ দেখা যাবে।

“যখন কাজ করার জন্য চলচ্চিত্র নির্বাচন করার কথা আসে, তখন আমি যুক্তিবাদী হওয়া এবং আমার প্রবৃত্তি অনুসরণের মধ্যে ভারসাম্য বজায় রাখার লক্ষ্য রাখি। আমি আমার পথে আসা সমস্ত অফারগুলিকে যত্ন সহকারে বিবেচনা করি, স্ক্রিপ্ট, পরিচালক, কাস্ট এবং প্রকল্পের সামগ্রিক দৃষ্টিভঙ্গির মতো বিষয়গুলি ওজন করে,” আভিকা আইএএনএস-কে বলেছেন৷

"তবে, এমনও সময় আছে যখন আমি আমার অন্তর্দৃষ্টির উপর নির্ভর করি, আমার অন্ত্রের অনুভূতিগুলি আমাকে এমন প্রকল্পগুলির দিকে পরিচালিত করতে দেয় যা আমার সাথে গভীর স্তরে অনুরণিত হয়।"

অভিনেত্রী বলেছিলেন যে তার দৃষ্টিভঙ্গি চিন্তাশীল বিবেচনা এবং তার সহজাত প্রবৃত্তিকে বিশ্বাস করার সমন্বয় করে, যা "আমাকে এমন ভূমিকা বেছে নিতে সাহায্য করে যেগুলি সম্পর্কে আমি উত্সাহী বোধ করি এবং এটি আমাকে একজন অভিনেতা হিসাবে বৃদ্ধির সুযোগ দেয়।"

"এবং যখন প্রতিটি সিদ্ধান্ত সবসময় প্রত্যাশিতভাবে কাজ করে না, আমি প্রতিটি অভিজ্ঞতাকে একটি মূল্যবান পাঠ হিসাবে দেখি যা এই শিল্পে আমার যাত্রায় অবদান রাখে," তিনি যোগ করেছেন।