শ্রীনগর, পিডিপি সভাপতি মেহবুবা মুফতি সোমবার জম্মু ও কাশ্মীরের ভোটারদের চলমান লোকসভা নির্বাচনে তাদের ভোটের মাধ্যমে সংবিধানের 370 ধারা বাতিলের বিষয়ে তাদের অসন্তুষ্টি নিবন্ধন করতে বলেছেন।

অনন্তনাগ জেলার লারকিপোরা এলাকায় রাস্তার ধারে এক সভায় ভাষণ দিতে গিয়ে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, "এটি কোনও বিধানসভা নির্বাচন নয়, এটি পিডিপি, ন্যাশনাল কনফারেন্স বা কংগ্রেস জিতবে কিনা তা নিয়ে নয়৷ এই নির্বাচন পাঠানোর বিষয়ে৷ একটি বার্তা যে 201 সালে নেওয়া সিদ্ধান্ত এবং এর পরে যা জনগণের কাছে গ্রহণযোগ্য নয়।"

ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন কেন্দ্র 370 ধারার বিধান বাতিল করেছে যা জম্মু ও কাশ্মীরকে 2019 সালের আগস্টে বিশেষ অধিকার দেয় এবং পূর্ববর্তী রাজ্যটিকে কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে।

মুফতি বলেছিলেন যে জম্মু ও কাশ্মীর অতীতে খুব কঠিন সময়ের মধ্য দিয়ে গেছে এবং বর্তমান পরিস্থিতিও একটি কঠিন।

তিনি বলেন, "জম্মু ও কাশ্মীরের মানুষ অতীতে কঠিন সময়ের প্রত্যক্ষ করেছে। এটি স্থায়ী হয়নি এবং এটি (পরিস্থিতি)ও থাকবে না, তবে শুধুমাত্র যদি আমরা শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক উপায়ে একসাথে লড়াই করি," তিনি বলেছিলেন।

মুফতি বলেন, জনগণ হয়তো কিছু সময়ের জন্য পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) প্রতি বিরক্ত ছিল, কিন্তু তারা বুঝতে পারে যে দলটি তাদের তাস ফোর্স, বিদ্রোহ-বিরোধী ইখওয়ান গ্রুপ এবং পোটা থেকে রক্ষা করেছে।

"এটি ছিল (জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং মেহবুবা মুফতির পিতা) মুফতি মোহাম্মদ সাঈদের আমলে যে উন্নয়নের একটি নতুন যুগ শুরু হয়েছিল, ভারত ও পাকিস্তানের মধ্যে একটি সংলাপ প্রক্রিয়া শুরু হয়েছিল এবং মূল বিষয়গুলিতে কিছু আন্দোলন হয়েছে বলে মনে হয়েছিল। ," সে বলেছিল.

পিডিপি সভাপতি অনন্তনাগ-রাজৌর কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, যেখানে 7 মে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে।