পানাজি, গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত শুক্রবার আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে রাজ্য-স্তরের অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং 'আসন' করেন।

কেন্দ্রীয় আয়ুশ মন্ত্রক, ক্রীড়া ও যুব বিষয়ক অধিদপ্তর, জাতীয় আয়ুষ মিশন, এবং স্বাস্থ্য পরিষেবা অধিদপ্তর দ্বারা আয়োজিত 'নিজে ও সমাজের জন্য যোগ' থিম সহ 10 তম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে সাওয়ান্ত এই অনুষ্ঠানের উদ্বোধন করেছিলেন। গোয়া।

মুখ্যমন্ত্রী ডঃ শ্যামা প্রসাদ মুখার্জি স্টেডিয়াম, বাম্বোলিমে জনসাধারণের সাথে 'আসন' করেন। সকাল সাড়ে ৬টায় শুরু হয়ে প্রায় দুই ঘণ্টা চলে অনুষ্ঠান।

“পুরো বিশ্ব আজ কীভাবে যোগ উদযাপন করছে, সম্মিলিতভাবে বিভিন্ন জায়গায় জড়ো হচ্ছে তা দেখতে অভিভূত। রাজ্য-স্তরের অনুষ্ঠানটি দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত হয়েছিল, যা নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার দ্বারা অগ্রণী হয়েছিল,” সাওয়ান্ত বলেছিলেন।

সাওয়ান্ত বলেছিলেন যে স্কুলগুলি সহ রাজ্য জুড়ে যোগব্যায়াম করা হয়েছিল যেখানে শিক্ষার্থীরা প্রচুর পরিমাণে অংশগ্রহণ করেছিল। পঞ্চায়েত স্তরেও পালিত হল দিনটি।

জাতিসংঘের সাধারণ পরিষদ, প্রধানমন্ত্রী মোদির আহ্বানে সাড়া দিয়ে, ডিসেম্বর 2014-এ প্রতি বছর 21 জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসাবে পালন করার ঘোষণা দেয়।