বেঙ্গালুরু, স্টার লং-জাম্পার অ্যান্সি সোজান বুধবার এখানে ইন্ডিয়ান গ্র্যান্ড প্রিক্সে 6.52 মিটার লাফ দিয়ে মহিলাদের বিভাগে স্বর্ণপদক জিতেছেন।

এশিয়ান গেমসের রৌপ্য পদক বিজয়ী এইভাবে চোটের কারণে সাত মাস অনুপস্থিতির পর প্রতিযোগিতায় সফলভাবে ফিরে আসেন।

23 বছর বয়সী কেরালা লং-জাম্পার, তবে, অলিম্পিক যোগ্যতা 6.96 মিটার স্পর্শ করতে পারেনি এবং তার ব্যক্তিগত সেরা 6.63 মিটার থেকেও খুব কম ছিল।

প্রকৃতপক্ষে, অংশগ্রহণকারীদের কেউই শ্রী কান্তিরভা স্টেডিয়ামে তাদের নিজ নিজ ইভেন্টে অলিম্পিক যোগ্যতার চিহ্ন লঙ্ঘন করতে সক্ষম হননি।

তবুও, গোড়ালির নিগল থেকে প্রত্যাবর্তন এবং উচ্চ-তীব্রতার পরিবেশে একটি সূক্ষ্ম প্রচেষ্টা অ্যানসিকে অনেক আত্মবিশ্বাস দেবে।

27 থেকে 30 জুন পঞ্চকুলায় নির্ধারিত জাতীয় রাষ্ট্রীয় চ্যাম্পিয়নশিপ প্যারিস অলিম্পিকের আগে ক্রীড়াবিদদের জন্য শেষ যোগ্যতা ইভেন্ট।

নয়না জেমস 6.48 মিটার লাফ দিয়ে দ্বিতীয় স্থানে এবং অন্ধ্র প্রদেশের ভাবানী যাদব 6.27 মিটার দূরত্ব নিয়ে তৃতীয় হয়েছেন।

মহিলাদের 400 মিটারে, অন্ধ্রপ্রদেশের ডান্ডি জ্যোথিকা 51.53 সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ জিতেছেন। দ্বিতীয় স্থানটি তামিলনাড়ুর শুভ ভেঙ্কটেসন 52.34 সময় নিয়ে এবং কর্ণাটকের এমআর পুওভাম্মা 52.62 সেকেন্ড সময় নিয়ে তৃতীয় স্থানে ছিলেন।

পুরুষদের 100 মিটারে, তামিলনাড়ুর স্প্রিন্টার রাগুল কুমার 10.56 সেকেন্ডে টেপ স্পর্শ করার সময় চিত্তাকর্ষক ছিলেন। কর্ণাটকের মণিকান্ত হবলিধর 10.64 সেকেন্ডে দ্বিতীয় কাছাকাছি এসেছেন।

কেরালার সি অভিনব 10.67 সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন।

সংশ্লিষ্ট মহিলাদের ইভেন্টে, কর্ণাটক স্প্রিন্টাররা প্রথম এবং তৃতীয় স্থান দখল করেছে। এসএস স্নেহা 11.41 সেকেন্ডে স্বর্ণ জিতেছেন এবং রাষ্ট্রীয় সাথী ভি সুধেস্কা ব্রোঞ্জের জন্য 11.75 সেকেন্ডে দৌড় শেষ করেছেন।

11.60 সেকেন্ডে রৌপ্য গেল অভিনয় রাজারাজনের কাছে।

যাইহোক, প্রিমিয়ার জ্যাভলিন নিক্ষেপকারী কিশোর জেনা উপস্থিত হননি কারণ উত্তরপ্রদেশের বাকি দুই প্রতিযোগী শচীন যাদব (82.69) এবং রোহিত যাদব (75.52) পুরষ্কারটি নিয়েছিলেন।