নতুন দিল্লি, আধার হাউজিং ফাইন্যান্স লিমিটেড, যা প্রাইভেট ইকুইটি মেজো ব্ল্যাকস্টোন দ্বারা সমর্থিত, বৃহস্পতিবার বলেছে যে এটি তার 3,000 কোটি টাকার প্রাথমিক পাবলিক অফারের জন্য 300 থেকে 315 টাকা শেয়ারের মূল্য ব্যান্ড নির্ধারণ করেছে৷

প্রাথমিক শেয়ার বিক্রয় 8-10 মে পর্যন্ত পাবলিক সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত হবে এবং অ্যাঙ্কর বিনিয়োগকারীদের জন্য বিডিং 7 মে এক দিনের জন্য খোলা হবে, কোম্পানি একটি বিবৃতিতে বলেছে।

TBO Tek an Indegene-এর পর পরের সপ্তাহে এটি তৃতীয় প্রথম পাবলিক ইস্যু হবে।

আধার হাউজিং ফাইন্যান্সের প্রাথমিক পাবলিক অফার (আইপিও) হল ব্ল্যাকস্টন গ্রুপ ইনকর্পোরেটেডের অনুষঙ্গী BCP Topco VII Pte Ltd-এর প্রবর্তক BCP Topco VII Pte Ltd-এর 1,000 কোটি টাকার ইক্যুইটি শেয়ারের নতুন ইস্যু এবং 2,000 কোটি টাকার অফার ফর সেল (OFS) এর সমন্বয়।

বর্তমানে, আধার হাউজিং ফাইন্যান্সে BCP টপকোর 98.72 শতাংশ শেয়ার রয়েছে এবং ICICI ব্যাঙ্কের 1.18 শতাংশ শেয়ার রয়েছে৷

কোম্পানিটি নতুন ইস্যু থেকে 750 কোটি টাকা ব্যবহার করার পরিকল্পনা করেছে যা ভবিষ্যতের মূলধনের প্রয়োজনীয়তাগুলিকে সামনের দিকে ঋণ দেওয়ার জন্য এবং একটি অংশ সাধারণ কর্পোরেট উদ্দেশ্যে ব্যবহার করা হবে৷

"তালিকাটি আধার হাউজিং ফাইন্যান্সের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক এবং এটি রূপান্তর আমরা যা সবচেয়ে ভাল করি তার একটি দুর্দান্ত উদাহরণ: ব্যবসা গড়ে তোলার মাধ্যমে ভারত গড়তে৷ আমরা আমাদের স্কেল, নেটওয়ার্ক এবং সর্বোত্তম বৈশ্বিক অনুশীলন নিয়ে এসেছি ব্যবসার উন্নতির জন্য, এবং কোম্পানিকে ক্ষমতায়িত করেছি৷ এর প্রক্রিয়াগুলিকে ডিজিটাইজ করার ক্ষেত্রে, শুরু থেকে সংগ্রহ পর্যন্ত, "অমিত দীক্ষিত, প্রাইভেট ইক্যুইটি এশিয়া এ ব্ল্যাকস্টোনের প্রধান বলেছেন৷

ইস্যু আকারের অর্ধেক যোগ্য প্রাতিষ্ঠানিক ক্রেতার (QIBs) জন্য সংরক্ষিত করা হয়েছে,

খুচরা বিনিয়োগকারীদের জন্য 35 শতাংশ এবং অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য অবশিষ্ট 15 শতাংশ।

এই মাসের শুরুর দিকে, আধার হাউজিং ফাইন্যান্স তম আইপিও ফ্লোট করার জন্য সেবির অনুমতি পেয়েছে।

আধার হাউজিং ফাইন্যান্স আবাসিক সম্পত্তি ক্রয় এবং নির্মাণের জন্য ঋণ সহ বন্ধকী-সম্পর্কিত ঋণ পণ্যের একটি পরিসীমা অফার করে; হোম উন্নতি এবং সম্প্রসারণ ঋণ; এবং বাণিজ্যিক সম্পত্তি নির্মাণ এবং অধিগ্রহণের জন্য ঋণ।

কোম্পানিটি একটি এইচএফসি যা নিম্ন-আয়ের আবাসন বিভাগের উপর দৃষ্টি নিবদ্ধ করে, অর্থনৈতিকভাবে দুর্বল এবং নিম্ন থেকে মধ্যম আয়ের গ্রাহকদের সেবা দেয়, যাদের ছোট-টিক বন্ধকী ঋণের প্রয়োজন হয়। 30 সেপ্টেম্বর, 2023 এর 91টি বিক্রয় অফিস সহ এটির 471টি শাখার নেটওয়ার্ক রয়েছে।

সংস্থাটি বিশ্বের শীর্ষস্থানীয় বিনিয়োগ সংস্থাগুলির মধ্যে একটি ব্ল্যাকস্টোনের সম্পদ, সম্পর্ক এবং দক্ষতা থেকে উপকৃত হয়৷

ICICI Securities, Citigroup Global Markets India Pvt Ltd, Kotak Mahindra Capita Company Ltd, Nomura Financial Advisory and Securities (India) Pvt Ltd এবং SB Capital Markets is the book-running lead managers in the issue.