নয়াদিল্লি, আদিত্য বিড়লা গ্রুপ ফার্মের সম্মিলিত বাজার মূলধন শুক্রবার USD 100 বিলিয়ন চিহ্ন (8,51,460.25 কোটি টাকা) অতিক্রম করেছে৷

গ্রুপ ফার্মগুলি - আল্ট্রাটেক সিমেন্ট, গ্রাসিম, হিন্দালকো, আদিত্য বিড়লা ক্যাপিটাল আদিত্য বিড়লা সান লাইফ এএমসি, ভোডাফোন আইডিয়া, আদিত্য বিড়লা ফ্যাশন অ্যান্ড রিটেইল, টিসিএন ক্লোথিং, আদিত্য বিড়লা মানি, সেঞ্চুরি টেক্সটাইল, সেঞ্চুরি এনকা এবং পিলান ইনভেস্টমেন্ট - একটি কম্বিন রয়েছে BSE-তে 8,51,460.25 কোটি টাকার বাজার মূল্য।

গ্রুপের একটি বিবৃতিতে বলা হয়েছে, "গ্রুপের মার্কেট ক্যাপ বৃদ্ধি বেঞ্চমার্ক সূচক সেনসেক্স এবং নিফটি, বছরের-তারিখ, সেইসাথে এক বছর, তিন-বছর এবং পাঁচ বছরের টাইম ফ্রেমে পরাজিত করেছে।"

এক বছর এবং তিন বছরের সময়ের দিগন্ত জুড়ে ABG-এর মার্কেট ক্যাপ বৃদ্ধি S&P-এর তুলনায় দ্বিগুণ হয়েছে, এমনকি মার্কিন ডলারের ক্ষেত্রেও।

নতুন উচ্চ-প্রবৃদ্ধি ইঞ্জিনের ইনকিউবটিং এবং স্কেলিংয়ের পিছনে গ্রাসিম গত 3 বছরে তার বাজার মূলধন দ্বিগুণ করে 19 বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে, স্টেটম্যানরা বলেছেন।

এটি আরও বলেছে যে হিন্দালকোর মার্কেট ক্যাপ দুই বছরেরও কম সময়ে দ্বিগুণ হয়েছে এটি গত 12 মাসে তার মার্কেট ক্যাপে 7 বিলিয়ন মার্কিন ডলার যোগ করেছে।

বিবৃতি অনুসারে, ভোডাফোন আইডিয়া এক বছরে তার বাজারের ক্যাপ প্রায় তিনগুণ করেছে।

সেঞ্চুরি টেক্সটাইল, যেটি গ্রুপের রিয়েল এস্টেট ব্যবসার আবাসস্থল, মাত্র এক বছরে তার মার্কেট ক্যাপ প্রায় তিনগুণ বেড়েছে।