আলিগড় (উত্তরপ্রদেশ) [ভারত], আলিগড় লোকসভা আসন থেকে সমাজবাদী পার্টির প্রার্থী, চৌধুরী বিজেন্দ্র সিং বৃহস্পতিবার অভিযোগ করেছেন যে সম্প্রতি শেষ হওয়া নির্বাচনে "বিজেপি অসততার অনুশীলন করেছে" এবং আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে৷

"2024 সালের লোকসভা নির্বাচনে বিজেপি অসততার অনুশীলন করেছিল। আমি আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার আইনজীবীও প্রস্তুত। তাদের রেহাই দেওয়া হবে না," বলেছেন চৌধুরী বিজেন্দ্র সিং।

আলিগড় থেকে জিতেছেন বিজেপি প্রার্থী সতীশ গৌতম। আলিগড়ে এটি তার টানা তৃতীয় মেয়াদ। সিং আরও অভিযোগ করেন যে আধিকারিকদের পিএমও দ্বারা চাপ দেওয়া হয়েছিল এবং ভোটের পুনঃগণনা দাবি করা হয়েছিল।

"আধিকারিকরা প্রাথমিকভাবে ভাল কাজ করছিল কিন্তু পরে তারা চাপে পড়েছিল। তারা PMO থেকেও চাপ পেয়েছিল। তারা বড় নেতাদের দ্বারা প্ররোচিত হয়েছিল," তিনি আরও যোগ করেছেন।

জেলা ম্যাজিস্ট্রেটের সম্পৃক্ততার বিষয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, "এমনকি ডিএম যদি বলেন যে ভোটে কোনো অনিয়ম হয়নি, তার দলের কর্মকর্তারা তা ভালো করেই জানেন। আমি পুনর্গণনার দাবি জানাচ্ছি।"

উল্লেখযোগ্যভাবে, ঘনিষ্ঠ প্রতিদ্বন্দ্বিতায়, বিজেপির সতীশ কুমার গৌতম 5,01,834 ভোট পেয়েছেন এবং এসপির বিজেন্দ্র সিং বিজেন্দ্র সিং পেয়েছেন। গৌতম 15,647 ভোটে জিতেছেন।

2024 সালের লোকসভা নির্বাচনের নিকটতম লড়াইয়ে, শিবসেনা প্রার্থী রবীন্দ্র ওয়াইকার শিবসেনা (ইউবিটি) অমল গজানন কীর্তিকারকে মুম্বাই উত্তর-পশ্চিম আসনে 48 ভোটে পরাজিত করেছেন।

এদিকে, উত্তর প্রদেশের লোকসভা নির্বাচনে বিজেপির নিম্ন-সমমানের পারফরম্যান্সের পরে, বৃহস্পতিবার এসপি নেতা শিবপাল যাদব বিজেপিকে কটাক্ষ করেছেন এবং দাবি করেছেন যদি আজ নির্বাচন হয় তবে রাজ্যে এসপি সরকার গঠন করা হবে।

"বিজেপির উচিত নৈতিক ভিত্তিতে পদত্যাগ করা। অখিলেশ যাদবের নেতৃত্বে সমাজবাদী পার্টির এত প্রার্থী জয়ী হয়েছে যে, আজ যদি উত্তর প্রদেশে নির্বাচন হয়, তাহলে রাজ্যে সমাজবাদী পার্টির সরকার গঠিত হবে," যাদব এএনআই-কে বলেছেন।

"জনগণ রেকর্ড সংখ্যক ভোট দিয়ে ভগবান রামের সবচেয়ে বড় ভক্তকে বেছে নিয়েছে," শিবপাল যাদব যোগ করেছেন।

মঙ্গলবার 2024 সালের লোকসভা নির্বাচনের গণনা অনুষ্ঠিত হয়েছিল। ভারতের নির্বাচন কমিশনের মতে, সমাজবাদী পার্টি (এসপি) 37টি আসন জিতেছে, বিজেপি 33টি, কংগ্রেস জিতেছে 6টি, রাষ্ট্রীয় লোকদল - আরএলডি জিতেছে 2টি, আজাদ সমাজ পার্টি (কাঁশি রাম) এবং আপনা দল (সোনিলাল) 1টি আসনে জয়ী হয়েছে। উত্তরপ্রদেশের লোকসভা নির্বাচনে প্রত্যেকেই।