নয়াদিল্লি, আদানি এনার্জি সলিউশনের বোর্ড সোমবার যোগ্য প্রাতিষ্ঠানিক স্থান নির্ধারণের ভিত্তিতে বা অন্যান্য পদ্ধতিতে ইক্যুইটি শেয়ার ইস্যু করার মাধ্যমে 12,500 কোটি টাকা পর্যন্ত বাড়াতে একটি প্রস্তাব অনুমোদন করেছে৷

একটি নিয়ন্ত্রক ফাইলিং অনুসারে কোম্পানিটি 25 জুন, 2024-এ অনুষ্ঠিত হতে যাওয়া আসন্ন বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের অনুমোদন চাইবে।

বোর্ড অফ ডিরেক্টরস ইস্যু করার মাধ্যমে তহবিল সংগ্রহের অনুমোদন দিয়েছে এই ধরনের সংখ্যক ইক্যুইটি শেয়ারের প্রতিটির অভিহিত মূল্য 10 টাকা এবং/অথবা অন্যান্য যোগ্য সিকিউরিটিজ বা এর যে কোনও সংমিশ্রণ, মোট পরিমাণের জন্য 12,500 কোটি টাকার বেশি নয়। যোগ্য প্রাতিষ্ঠানিক প্লেসমেন্ট বা প্রযোজ্য আইন অনুযায়ী অন্য অনুমতিযোগ্য মোড, এক বা পরবর্তী ধাপে, ফাইলিংয়ে বলা হয়েছে।

কোম্পানিটি সম্প্রসারণ এবং পোর্টফোলিও বৃদ্ধির জন্য আয় ব্যবহার করবে বলে আশা করা হচ্ছে।

AESL এর আগে বলেছিল যে এটি বেশ কয়েকটি এলাকা অন্বেষণ করছে এবং উত্তর প্রদেশের মহারাষ্ট্র গ্রেটার নয়ডা (গৌতম বুদ্ধ নগর) এবং গুজরাটের মুন্দ্রা মহকুমায় নভি মুম্বাইয়ের মতো বেশ কয়েকটি ভূগোলে সমান্তরাল বিতরণ লাইসেন্সের জন্য আবেদন করেছে।

22. মিলিয়ন মিটারেরও বেশি অর্ডার বুক সহ ভারতের শীর্ষস্থানীয় স্মার্ট মিটারিং ইন্টিগ্রেটর হওয়ার লক্ষ্যে কোম্পানিটি তার স্মার্ট মিটারিং ব্যবসাকে আরও বাড়িয়ে তুলছে।

16 মে, AESL R 1,900 কোটি টাকার এন্টারপ্রাইজ মূল্যের জন্য প্রয়োজনীয় নিয়ন্ত্রক এবং অন্যান্য অনুমোদন পাওয়ার পরে Essar Transco Limited-এর সম্পূর্ণ অংশীদারিত্ব অধিগ্রহণ করে। শেয়ার অধিগ্রহণটি জুন, 2022-এ স্বাক্ষরিত চূড়ান্ত চুক্তি অনুসারে।

আদানি গ্রুপের অংশ, আদানি এনার্জি সলিউশনস লিমিটেড (AESL) হল ভারতের বৃহত্তম ব্যক্তিগত ট্রান্সমিশন এবং ডিস্ট্রিবিউশন কোম্পানি যার উপস্থিতি রয়েছে ভারতের 17টি রাজ্যে এবং 21,182 ckm এবং 57,011 MV রূপান্তর ক্ষমতার একটি ক্রমবর্ধমান ট্রান্সমিশন নেটওয়ার্ক।

সোমবার বিএসইতে কোম্পানির শেয়ার 0.17 শতাংশ কমে 1,104 টাকায় শেষ হয়েছে।