নয়াদিল্লি, দ্য ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (আইপিপিবি) ইউরোনেটের রিয়া মানি ট্রান্সফারের সাথে অংশীদারিত্বে বিদেশ থেকে ভারতে অভ্যন্তরীণ অর্থ প্রেরণ শুরু করেছে, বুধবার আইপিপিবি-র একজন সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন।

আইপিপিবির ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, আর বিশ্বেশ্বরন বলেছেন যে অর্থ গ্রহণকারী ব্যক্তিকে অর্থ সংগ্রহের জন্য কোনও চার্জ দিতে হবে না এবং শুধুমাত্র প্রেরককে রিয়া মানিকে অর্থ স্থানান্তর চার্জ দিতে হবে।

"আমাদের আদেশ হল ব্যাঙ্কবিহীন এবং আন্ডারব্যাঙ্কডের জন্য বাধাগুলি দূর করা। আমরা এখন 25,000টি স্থানে রিয়া মানি ট্রান্সফারের সাথে অংশীদারিত্বে আন্তর্জাতিক অন্তর্মুখী অর্থ স্থানান্তর পরিষেবা শুরু করছি। এটি ধীরে ধীরে 1.65 লাখেরও বেশি অবস্থানের আমাদের পুরো নেটওয়ার্ককে কভার করার জন্য স্কেল করা হবে," বিশ্বেশ্বরন বলেছেন

তিনি বলেন, এই পরিষেবার মাধ্যমে অর্থ গ্রহণকারীরা তাদের পছন্দের ভিত্তিতে সম্পূর্ণ অর্থ বা আংশিক অর্থ তোলার বিকল্প পাবেন।

"প্রাপকদের তাদের আইপিপিবি অ্যাকাউন্টে অর্থ স্থানান্তর করার বিকল্পও থাকবে। এটি একটি কাগজবিহীন প্রক্রিয়া। বায়ো-মেট্রিক ব্যবহার করে তাদের অর্থ উত্তোলন করা যেতে পারে। পোস্টম্যানের মাধ্যমে পরিষেবাটি তাদের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে এবং প্রাপকদের কোনও ফি নেওয়া হবে না। ", বিশ্বেশ্বরন বললেন।

রিয়া মানি ট্রান্সফারের চিফ অপারেটিং অফিসার ইগনাসিও রিড বলেন, প্রায় 200টি দেশে কোম্পানির উপস্থিতি রয়েছে এবং মানি রেমিট্যান্স সেগমেন্টে 22 শতাংশ মার্কেট শেয়ার রয়েছে।

"আমরা গত 10 বছর থেকে ভারতে কাজ করছি। IPPB-এর সাথে এই অংশীদারিত্বের সাথে, আমরা আশা করি ভারতে আমাদের অবস্থান বা টাচ পয়েন্ট প্রায় 30 শতাংশ বৃদ্ধি পাবে," রিড বলেছেন।