নয়াদিল্লি, প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী শুক্রবার বিসিসিআইকে ব্যাট এবং বলের মধ্যে ভারসাম্য বজায় রাখার জন্য একটি উপায় খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন, ফ্ল্যাট ডেকে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বোলারদের দুর্দশার কথা তুলে ধরেন এবং অতিরিক্ত ব্যাটারের প্রভাব। প্লেয়ার।

আইপিএলের সর্বশেষ সংস্করণে এখন পর্যন্ত পিচগুলি ব্যাটারদের স্বর্গ হয়ে উঠেছে, চারদিকে পাওয়ার-হিটারদের সাথে দলগুলি সহজেই 200 রানের সীমা অতিক্রম করেছে।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দিল্লি ক্যাপিটালস ম্যাচের আগে গাঙ্গুলী বলেন, "বোলারদের জন্য সহজ নয়। তাদের চারিদিকে কার্ট করা হচ্ছে এবং এটিই ভবিষ্যতে ব্যাট এবং বলের মধ্যে ভারসাম্যের দিকে নজর দেওয়া দরকার।"

চলমান মরসুম থেকে শুরু করে, আইপিএল নিয়ন্ত্রক সংস্থা বোলারদের ব্যাটিং এবং বোলিংয়ের মধ্যে সমতা ফিরিয়ে আনার প্রয়াসে সর্বোচ্চ দুটি বাউন্সার দেওয়ার অনুমতি দেয়।

কেউ কেউ উচ্চ-স্কোরিং ম্যাচের ভারসাম্যহীনতার পিছনে একটি কারণ হিসাবে 'ইমপ্যাক্ট সাবস্টিটিউট নিয়ম'কে পতাকাঙ্কিত করেছেন কারণ দলগুলি এখন মূলত অতিরিক্ত ব্যাটার নিয়ে খেলছে যা তাদের 230-এর স্কোর 260-270-এ পৌঁছে যাওয়া বোলারদের বিরুদ্ধে কঠোর লড়াই করার স্বাধীনতা দেয়। ,

ক্যাপিটালস এখানে তাদের হোম ভেন্যুতে খেলা দুটি ম্যাচে 400 রান করেছে।

গত সপ্তাহে অরুণ জেটলি স্টেডিয়ামে, SRH তম পাওয়ারপ্লেতে 125 রান সংগ্রহ করেছিল। ওপেনার ট্র্যাভিস হেড মাত্র 32 বলে চাঞ্চল্যকর 89 রান করার পথে 16 বলে ফিফটি করেন।

"আমাদের ব্যাটিংও শক্তিশালী, আমরা 400 রান দিয়েছি কিন্তু সেগুলিও করেছি। এখানে উইকেট খুব ভালো, ব্যাটিং বন্ধুত্বপূর্ণ উইকেট," গাঙ্গুলি যোগ করেছেন।

প্রাক্তন বিসিসিআই প্রধানই একমাত্র নন যিনি বোলারদের জন্য উদ্বেগ প্রকাশ করেছেন, কিংবদন্তি সুনীল গাভাস্কার এর আগে আরও বড় বাউন্ডারির ​​আহ্বান জানিয়েছিলেন।