নয়াদিল্লি, কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার বেঙ্গালুরুর আইপিএল ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্তের প্রতি ভিন্নমত দেখানোর জন্য সোমবার তারকা ব্যাটার বিরাট কোহলিকে তার ম্যাচ ফির অর্ধেক জরিমানা করা হয়েছে।

রবিবার ইডেন গার্ডেনে কেকেআরের কাছে আরসিবি-র এক রানে হারের সময় কোমর-উচ্চতার ফুল-টোস ডেলিভারিতে হর্ষিত রানার ক্যাচ নেওয়ার পরে কোহলিকে আউট করা হয়েছিল।

হক-আই সিস্টেম যা উচ্চতার জন্য নো-বল পরিমাপ করে। তম ডেলিভারি, যা ব্যাটারে ডুবে যাচ্ছে বলে মনে হয়েছিল, যখন তিনি বলের সাথে যোগাযোগ করেছিলেন তখন ওয়াইসের ঠিক উপরে ছিল।

সাত বলে ১৮ রান করা এই তারকা ব্যাটার সেই মুহূর্তে ক্রিজের বাইরে দাঁড়িয়ে ছিলেন।

টিভি আম্পায়ার মাইকেল গফ উচ্চতা পরীক্ষা করেছেন এবং হক-আই ট্র্যাকিং অনুসারে বলটি 0.92 মিটার উচ্চতায় কোহলির কোমর পেরিয়ে যেত যদি তিনি ক্রিজে দাঁড়িয়ে এবং সোজা থাকতেন।

মাঠের আম্পায়ারের সঙ্গে অ্যানিমেটেড আলোচনার পর কোহলি উত্তেজিত হয়ে মাঠ ছেড়ে চলে যান।

হতাশ কোহলি রাগে টিম ড্রেসিং রুর কাছে অবস্থিত বর্জ্য-বিনে ধাক্কা দেন।

"মিস্টার বিরাট কোহলি, ব্যাটার, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে কলকাতার এড গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে TATA ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) 2024-এর 36 তম ম্যাচে IPL কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের জন্য তার ম্যাচ ফি-এর 50 শতাংশ জরিমানা করা হয়েছে। 21 এপ্রিল, 2024-এ,” একটি আইপিএল বিবৃতি পড়ে।

"কোহলি আইপিএলের কোড ও কন্ডাক্টের ধারা 2.8 এর অধীনে লেভেল 1 অপরাধ করেছেন। তিনি অপরাধ স্বীকার করেছেন এবং ম্যাচ রেফারির অনুমোদন গ্রহণ করেছেন।

বিবৃতিতে যোগ করা হয়েছে, "কোড অফ কন্ডাক্টের লেভেল 1 লঙ্ঘনের জন্য, ম্যাচ রেফারির সিদ্ধান্ত চূড়ান্ত এবং বাধ্যতামূলক।"

আইপিএলের আচরণবিধির ধারা 2.8 এর অধীনে একটি লেভেল 1 অপরাধ বলতে "আম্পায়ারের সিদ্ধান্তে ভিন্নমত দেখানো" বোঝায়।