হায়দ্রাবাদ, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান শুক্রবার বলেছেন যে দিল্লি বিশ্ববিদ্যালয়ের আইন কোর্সে মনুস্মৃতি অন্তর্ভুক্ত করার একটি প্রস্তাব উপাচার্য প্রত্যাখ্যান করেছিলেন এবং এই জাতীয় কোনও পরিকল্পনার অনুমোদন নেই।

প্রধান এখানে সাংবাদিকদের বলেছেন যে তিনি বৃহস্পতিবার দিল্লি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে কথা বলেছেন যখন বিষয়টি সম্পর্কে তথ্য পাওয়া গেছে।

"গতকাল, কিছু তথ্য আমাদের কাছে এসেছিল যে 'মনুস্মৃতি' আইন অনুষদের কোর্সের অংশ হবে। আমি দিল্লি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে কথা বলেছি এবং তিনি আমাকে আশ্বস্ত করেছেন যে কিছু আইন অনুষদের সদস্য আইনশাস্ত্রের অধ্যায়ে কিছু পরিবর্তনের প্রস্তাব করেছেন। কিন্তু যখন দিল্লি ইউনিভার্সিটি প্রশাসনের কাছে প্রস্তাব এসেছে...আজ, একাডেমিক কাউন্সিলের সভা রয়েছে, একাডেমিক কাউন্সিলের যথাযথ প্রামাণিক সংস্থায় এমন কোনও প্রস্তাবের অনুমোদন নেই... গতকালই উপাচার্য সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন, "তিনি বলেছিলেন।

সরকার সংবিধানের প্রকৃত অক্ষর ও চেতনা সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ এবং কোনো স্ক্রিপ্টের কোনো বিতর্কিত অংশ অন্তর্ভুক্ত করার কোনো প্রশ্নই আসে না, যোগ করেন তিনি।

কংগ্রেস বৃহস্পতিবার দিল্লি বিশ্ববিদ্যালয়ের এলএলবি ছাত্রদের 'মনুস্মৃতি' শেখানোর প্রস্তাব নিয়ে কেন্দ্রকে আক্রমণ করেছে, অভিযোগ করেছে যে এটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর "সালামি কৌশল" এর অংশ যা আরএসএসের "আক্রমণ" করার কয়েক দশক ধরে প্রচেষ্টার পরিপূর্ণতা আনতে। " সংবিধান।